কোপার শীর্ষ গোলদাতারা

আগের সংবাদ

পুনরায় ওয়াল্ট ডিজনির সোর্সিং কান্ট্রি হচ্ছে বাংলাদেশ

পরের সংবাদ

সোমবার থেকে শুরু টিসিবি’র ট্রাক সেল

প্রকাশিত: জুলাই ২, ২০২১ , ১১:০০ অপরাহ্ণ আপডেট: জুলাই ২, ২০২১ , ১১:০০ অপরাহ্ণ

আগামী সোমবার (৫ জুলাই) থেকে ট্রাক সেল শুরু করবে সরকারের বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। একইসঙ্গে ডিলারদের জন্য পণ্য বরাদ্দ বাড়ানোর কথা ভাবছে সংস্থাটি।

টিসিবি’র যুগ্ম পরিচালক ও মুখপাত্র হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার ৫ জুলাই থেকে ট্রাক সেল শুরু করা হবে। করোনায় সাধারণ ক্রেতাদের কথা চিন্তা করে প্রতিটি ট্রাকে আগের চেয়ে বেশি তেল, ডাল ও চিনি সরবরাহ করা হবে। তবে কী পরিমাণ বাড়ানো হবে এই মুহূর্তে বলা যাচ্ছে না। ভোক্তাদের চাহিদা মোতাবেক পণ্য সরবরাহ করাই আমাদের লক্ষ্য। তবে করোনায় ভোক্তাদের কথা চিন্তা করে স্বাস্থ্যবিধি মেনে যাতে বিপণন করা যায় সে বিষয়টি গুরুত্ব দেয়া হচ্ছে।

ইতোমধ্যে দেশজুড়ে টিসিবি’র ৪০০ ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে। এর মধ্যে ঢাকা সিটিতে ৮০টি ও চট্টগ্রাম সিটিতে ২০টি ট্রাক রয়েছে। এছাড়া প্রতিটি মহানগর ও জেলা শহরেও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে। এসব ট্রাকে কেজি প্রতি ৫৫ টাকা দরে চিনি ও ডাল এবং লিটারপ্রতি ১০০ টাকা দরে সয়াবিন তেল বিক্রি করা হবে।

বর্তমানে টিসিবি’র প্রতিটি ট্রাকে ৬০০-৮০০ কেজি চিনি, ৩০০-৬০০ কেজি মসুর ডাল এবং ৮০০-১২০০ লিটার সয়াবিন তেল বরাদ্দ রাখা হয়েছে। এই বরাদ্দ বাড়ানো হতে পারে। একজন ব্যক্তি দৈনিক ২-৪ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২-৫ লিটার ভোজ্যতেল কিনতে পারবেন।

রি-এমএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়