×

খেলা

স্বস্তির জয়ে দুইয়ে আবাহনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২১, ০৮:৫৫ পিএম

স্বস্তির জয়ে দুইয়ে আবাহনী

আবাহনী লিমিটেডের নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবাকে আটকানোর চেষ্টা করছেন চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজ বৃহস্পতিবার (১ জুন) আবাহনী লিমিটেড ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচটি ছিল উত্তেজনায় ঠাসা। তাছাড়া সারা দিন বৃষ্টির কারণে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কর্দমাক্ত হয়ে পড়ায় খেলোয়াড়দের গোল করতে বেশ হিমশিম খেতে হয়েছে। তবে রুদ্ধশ্বাস লড়াই শেষে জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড।

মারিও লেমসের শিষ্যরা ২-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে। বিজয়ী দলের হয়ে দুটি গোল করেছেন সানডে চিজোবা ও মামুনুল। স্বস্তির এ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানেই রইল আবাহনী লিমিটেড। ১৭ ম্যাচ খেলে ১০ জয়, ১ হার ও ৬ ড্রয়ে ৩৬ পয়েন্ট তুলেছেন মারিও লেমসের শিষ্যরা। চট্টগ্রাম আবাহনী সমান ম্যাচে পঞ্চম হারে ২৮ পয়েন্ট নিয়ে আগের পঞ্চম স্থানেই আছে। এর আগে দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। এছাড়া ১৭ ম্যাচ খেলে ১৬ জয়, ১ ড্রতে ৪৯ পয়েন্ট তুলে শীর্ষে আছে বসুন্ধরা কিংস।

আজ ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছেন আবাহনী লিমিটেডের মামুনুল-রায়হানরা। তাদের বিপক্ষে দারুণ লড়াই করেছেন চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়রা। কিন্তু শেষ হাসি হেসেছেন মারিও লেমসের শিষ্যরা। এদিন ম্যাচের ২১ মিনিটেই লক্ষ্যভ্রষ্ট হয় সানডের হেড। কিন্তু ৩৪ মিনিটে আর কোনো ভুল হয়নি। অগাস্তোর ক্রস থেকে বল বুক দিয়ে নামিয়ে বক্সের ভেতরে ঢুকে বাম পায়ে জোরালো শটে লক্ষ্যভেদ করে গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা। মজার বিষয় হলো ডিফেন্ডার নাসিরুল হক তার সঙ্গে সেঁটে থাকলেও কিছুই করতে পারেননি।

এরপর ৩৯ মিনিটে অগাস্তোর কর্নারে মাসিহ সাইঘানির হেড ডিফেন্ডার নাসিরুল ক্লিয়ার করলেও গোল পাওয়া হয়নি আকাশি নীল জার্সিধারীদের। ১ গোল হজম করার পর তা পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠেন মারুফুল হকের শিষ্যরা। কিন্তু বারবার আক্রমণ করেও তারা গোল করতে পারেননি। তবে বিরতির পর আবাহনী লিমিটেডের এগিয়ে যেতে সময় লাগেনি। ৫২ মিনিটে বক্সের বাইরে থেকে মামুনুলের বাম পায়ের জোরালো শট গিয়ে জাল কাঁপায়। পিছিয়ে থেকে মারুফুল হকের দল গোল শোধে চেষ্টা করতে থাকলেও সফল হতে পারেনি। তাদের সব চেষ্টাই ব্যর্থ হয়েছে। এমনকি শেষ দিকে মোনায়েম রাজুর জোরালো শট পোস্টের বাইরে দিয়ে গেলে আর গোলের দেখা পায়নি চট্টগ্রাম আবাহনী। ফলে ২ গোল হজম করে হারের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App