×

সারাদেশ

লকডাউনে অবরোদ্ধ রোহিঙ্গা ক্যাম্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২১, ০৭:০০ পিএম

লকডাউনে অবরোদ্ধ রোহিঙ্গা ক্যাম্প

লকডাউনে রোহিঙ্গা ক্যাম্প। ছবি: ভোরের কাগজ

দেশের কঠোর লকডাউনে অবরোদ্ধ হয়ে পড়েছে রোহিঙ্গা ক্যাম্প। লকডাউনে পালনে মাঠে নেমেছে টেকনাফে উপজেলা প্রশাসন। বিভিন্ন স্থানে তৎপর রয়েছে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড ও নৌবাহিনীর সহ উপজেলা প্রশাসন। পরিচালনা করেছে যৌথ অভিযানও।

উপজেলার প্রতিটি প্রবেশমুখসহ শহরের বিভিন্ন স্থানে সকাল থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি রয়েছে। রাস্তায় বের হওয়া মানুষসহ গাড়ি তল্লাশি করা হচ্ছে। এবং যারা দোকানপাট খোলা রেখেছেন তাদেরকে জরিমানা করা হয়েছে। ক্ষেত্র বিশেষে উপজেলা প্রশাসন মাক্স বিতরণ করেছেন।

এদিক কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প সমুহে কঠোর লকডাউন বাস্তবায়ন করছে প্রশাস। উখিয়ার কুতুপালং, লম্বাশিয়া, বালুখালী, থাইংখালী টেকনাফের চাকমারকুল, উনছিপ্রাং, লেদা, জাদিমুড়া ও শামলাপুরের রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত সিআইসি, এপিবিএন সদস্য, আনসার সদস্যসহ সংশ্লিষ্টরা সকাল থেকে ক্যাম্পের প্রবেশপথ লকডাউন ' লিখা কার্ড ঝুলিয়ে দিয়েছেন৷ কঠোর নজরদারি বাড়িয়েছেন।

কক্সবাজার ১৪ এপিবিএন অধিনায়ক (পুলিশ সুপার) মো. নাঈমুল হক জানান, উখিয়ার কুতুপালং, ইরানি পাহাড়, বালুখালী ফুটবল খেলার মাঠ, নৌকা মাঠসহ দায়িত্বপূর্ণ এলাকায় এপিবিএন সদস্যরা লকডাউন পালনে কঠোর ভূমিকা পালন করছে।

কক্সবাজার ১৬ এপিবিএন অধিনায়ক (পুলিশ সুপার) তারিকুল ইসলাম তারিক জানান, টেকনাফের চাকমারকুল, উনছিপ্রাং, নয়া পাড়া, শালবাগানসহ রোহিঙ্গা ক্যাম্পে লকডাউন পালনে কাজ করছে এপিবিএন এর একাধিক ইউনিট। এ ছাড়া ক্যাম্পে সিআইসি ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীও কাজ করছে বলেও জানান তিনি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App