×

সারাদেশ

ধোবাউড়ায় বন্যায় পানিবন্ধী মানুষ শুকনো খাবার খেয়ে দিন কাটাচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২১, ১০:২৫ পিএম

ধোবাউড়ায় বন্যায় পানিবন্ধী মানুষ শুকনো খাবার খেয়ে দিন কাটাচ্ছে

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নদীর বাঁধ ভেঙ্গে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ছবি: ভোরের কাগজ

ময়মনসিংহের ধোবাউড়ায় দুই দিনের টানা বর্ষণে উপজেলার প্রায় ৩০ টি গ্রামে বন্যার দেখা দিয়েছে। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নদীর বাঁধ ভেঙ্গে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত পাঁচ জায়গায় নিতাই নদীর বেড়িবাঁধ ভেঙ্গে এই বন্যার সৃষ্টি হয়।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে বৃষ্টি না হওয়ায় উজান এলাকার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের বল্লবপুর, কালিকা বাড়ী, কাশিপুর, সোহাগিপাড়া, ঘোশাইপুর, ঘোষগাঁও ইউনিয়নের রায়পুর, ভালুকা পাড়া, ধোবাউড়া হালুয়াঘাট রাস্তার মান্দালিয়া সহ বিভিন্ন অঞ্চলে বন্যার পানি কিছুটা কমলেও উপজেলার গামারিতলা ইউনিয়নের কামালপুর, চান্দের নগর, গৌরিপুর, কান্দাপারা, পোড়াকান্দুলিয়া ইউনিয়নের কাশিনাথপুর, তারানগর, লেটাকুরি, কান্দাপাড়া, লাউগাছিয়া পাড়া, গবিনপুর, কালিনগর, বেতগাছিয়া, গফরভিটা, ডলোয়ার কান্দা, আটাম, পাতাম, আঙ্গড়াকান্দা, চারের ভিটা, এবং  ধোবাউড়া ইউনিয়নের দর্শা, বিলপার, জিরাখালি সহ বিভিন্ন অঞ্চলে বন্যার পানি ব্যাপক বাড়ছে।

জানা গেছে এসব অঞ্চলে প্রতিটি পুকুরের পার তলিয়ে হাজার হাজার টাকার মাছ বন্যার পানিতে ভেসে গেছে। এমনকি রান্নাঘর পানিতে তলিয়ে যাওয়ায় উপজেলার অনেক পরিবার শুকনো খাবার খেয়ে দিন কাটাচ্ছে। উপজেলার কোন কোন এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদ পানিতে তলিয়ে গেছে।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম বলেন, বিভিন্ন এলাকায় খবর নিয়েছি, দুঃখের বিষয় সাধারণ মানুষ অনেক কষ্ট করে শুকনো খাবার খেয়ে দিন কাটাচ্ছে, আমরা উপজেলা পরিষদের পক্ষ থেকে চেষ্টা করছি ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে বিভিন্ন এলাকায় শুকনো খাবার পৌঁছে দিতে, গতকালকেই কয়েকটি এলাকায় খাবার পাঠিয়েছি, আমাদের এই চেষ্টা অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App