×

জাতীয়

দেশে এক সপ্তাহে করোনায় মৃত্যু ৭৭৮, শনাক্ত অর্ধলাখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২১, ০৭:৩৫ পিএম

দেশে এক সপ্তাহে করোনায় মৃত্যু ৭৭৮, শনাক্ত অর্ধলাখ

ফাইল ছবি

দেশে করোনা ভাইরাসের তাণ্ডব ক্রমেই বেড়ে চলেছে। ফলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় মৃত্যু ও শনাক্ত। গত এক সপ্তাহের পরিসংখ্যানে দেখা গেছে, দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭৮ জন। সেই সঙ্গে এই ভাইরাসটিতে রোগী শনাক্ত হয়েছে ৪৮ হাজার ৬২৪ জন।

গত এক সপ্তাহের মধ্যে ৩০ জুন করোনায় সর্বোচ্চ আট হাজার ৮২২ জন শনাক্ত হয়েছে। সেই সঙ্গে ১ জুলাই সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, করোনা ভাইরাসের মহামারিতে দেশে এখন পর্যন্ত মোট মারা গেছেন ১৪ হাজার ৬৪৬ জন। এছাড়া রোগী শনাক্ত হয়েছে সর্বমোট ৯ লাখ ২১ হাজার ৫৫৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ২০ হাজার ৯১৩ জন।

বৃহস্পতিবার (১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪৩ জনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ৩০১ জন। এছাড়া করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৬৬৩ জন।

করোনার সংক্রমণ রোধে দেশে চলছে এক সপ্তাহের কঠোর লকডাউন। এতে মাঠে রয়েছে পুলিশ ও বিজিবির পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা। আর এ দিন রাজধানীতে জরুরি প্রয়োজন ছাড়া বের হওয়ায় আটক করা হয়েছে তিন শতাধিক।

এদিকে, করোনায় টিকা দান কর্মসূচি অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন যত টাকাই লাগুকনা কেন দেশের সবাইকে টিকা দেওয়া হবে। আগামীকাল শুক্রবার ২ জুলাই রাত সাড়ে ১১টার দিকে মডার্নার ১২ লাখ ডোজ এবং একই রাতে সাড়ে ১২টায় সিনোফার্মের ১১ লাখ ডোজ টিকা দেশের হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App