×

জাতীয়

জুনে বিজিবির অভিযানে উদ্ধার ৬২ কোটি টাকার চোরাচালান পণ্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২১, ০৫:৫২ পিএম

জুনে বিজিবির অভিযানে উদ্ধার ৬২ কোটি টাকার চোরাচালান পণ্য

ছবি: সংগৃহীত

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর গত এক মাসের সীমান্ত এলাকায় অভিযানে ৬২ কোটি ১১ লক্ষাধিক টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১ জুন) বিজিবি'র এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিজিবি গত জুন মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে মোট ৬২ কোটি ১১ লক্ষ ৪৪ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে। জব্দকৃত মাদকের মধ্যে ১০ লাখ ৫২ পিস ইয়াবা, ১১ হাজার ৫২৯ বোতল ফেনসিডিল, ১২ হাজার ২০১ বোতল বিদেশী মদ, ১ হাজার ৯৩২ ক্যান বিয়ার, ১ হাজার ৫৩৪ কেজি গাঁজা, ১০ কেজি ৩৫১ গ্রাম হেরোইন, ৮ হাজার ৭৯৮টি উত্তেজক ইনজেকশন, ১৩ হাজার ৩০২টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট উল্লেখযোগ্য।

এছাড়া জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১০৬ গ্রাম স্বর্ণ, ১৪ কেজি ৮৫০ গ্রাম রূপা, বিপুল পরিমাণ কসমেটিক্স, থ্রিপিস/শার্টপিস, ৫টি ট্রাক/কাভার্ডভ্যান, ১টি প্রাইভেটকার, ৪টি পিকআপ, ১৮টি সিএনজি/ইঞ্জিন চালতি অটোরিকশা এবং ১০০টি মোটর সাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৩টি পিস্তল, ১টি রিভলবার, ১টি বন্দুক, ৪টি ম্যাগাজিন, ১ কেজি গান পাউডার এবং ১৬ রাউন্ড গুলি।

এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৩৬ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৪৫ জন বাংলাদেশী নাগরিক ও ৪ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App