×

জাতীয়

চীনের কমিউনিস্ট পার্টির ১০০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সিপিবির শুভেচ্ছা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২১, ১০:০৭ পিএম

চীনের কমিউনিস্ট পার্টির ১০০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সিপিবির শুভেচ্ছা

সিপিবি

চীনের কমিউনিস্ট পার্টির ১০০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সিপিবির শুভেচ্ছা

সফলতার সঙ্গে ১০০ বছর পথ চলার জন্য সিপিবির পক্ষ থেকে চীনের কমিউনিস্ট পার্টি থেকে অভিনন্দন জানানো হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবির) কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে চীনের কমিউনিস্ট পার্টির ১০০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বেজিং-এ চীনের কমিউনিস্ট পার্টির সদর দপ্তরে আজ এক শুভেচ্ছা বার্তা পাঠানো হয়েছে।

চীনের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এবং চীনের রাষ্ট্রপতি শি জিনপিং এর বরাবরে প্রেরিত এবং সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এবং সাধারণ সম্পাদক মো. শাহ আলম স্বাক্ষরিত এই শুভেচ্ছা বার্তায় বলা হয়, চীনের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা এবং চীনের সমাজতান্ত্রিক বিপ্লব ঐতিহাসিক প্রয়োজনের এক সার্থক পরিণতি।

সফলতার সঙ্গে বিগত ১০০ বছর ধরে এই লাল পতাকার মর্যাদা অক্ষুন্ন রাখার জন্য বাংলাদেশের কমিউনিস্ট পার্টি এই বার্তায় চীনের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক শি জিনপিং, চীনা পার্টির কেন্দ্রীয় কমিটি, সর্বস্তরের নেতা-কর্মী, চীনের সশস্ত্র বাহিনী এবং চীনা জনগণকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে।

শি জিনপিং এর নিকট প্রেরিত এই শুভেচ্ছা বার্তার শুরুতেই চীনা বিপ্লবের মহানায়ক কমরেড মাও সেতুং এবং চীনা বিপ্লবে আত্মদানকারী শহীদদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। সিপিবির এই শুভেচ্ছা বার্তায় কোভিড-১৯ মহামারী মোকাবেলায় চীনের অভাবনীয় সাফল্যের জন্য চীনের কমিউনিস্ট পার্টির নেতাকর্মীদের অভিনন্দন জানানো হয়।

বার্তায় আরও বলা হয়, চীনা কমিউনিস্ট পার্টি নিজেদের দেশে কভিড-১৯ মোকাবেলার পাশাপাশি বাংলাদেশ এবং সারা বিশ্বের মহামারী আক্রান্ত জনগনের পাশে যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। সিপিবি করোনা মোকাবেলা টীমের জন্য প্রেরিত মানবিক সাহায্যের জন্য এই বার্তায় চীনা পার্টিকে বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App