×

জাতীয়

অনলাইনে তৎপর জঙ্গিরাও র‍্যাব-পুলিশের নজরদারিতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২১, ১২:২৬ পিএম

হলি আর্টিজানে হামলার ৫ বছর পূর্তি আজ। ওই দিনের নৃশংস জঙ্গি হামলা মোকাবিলা করতে গিয়ে শহীদ হওয়া পুলিশ কর্মকর্তা মো. সালাহউদ্দিন খান ও মো. রবিউল করিমের ভাস্কর্যে ফুল দিয়ে আজ শ্রদ্ধা জানিয়েছে র‍্যাব ও ডিএমপি প্রধান।

এ সময় তারা জানিয়েছেন, জঙ্গিরা দেশে বিভিন্ন সময় মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। তবে তারা এখন কৌশল বদলে অনলাইনে নিজেদের সংগঠিত করার চেষ্টা করছে। তবে কঠোর নজরদারির কারণে জঙ্গিরা সক্রিয় হয়ে উঠতে পারছে না।

বৃহস্পতিবার (১ জুলাই) রাজধানীর গুলশান-২ শ্রদ্ধা নিবেদন শেষে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন জানান, র‍্যাবের নিয়মিত অভিযান ও নজরদারি কারণে জঙ্গিরা তৎপরতা থেমে গেলেও জঙ্গিরা অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে সক্রিয় হওয়ার চেষ্টা করছে। তবে জঙ্গি দমনে র‍্যাবের কার্যক্রম চলমান রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।

চলমান লকডাউন নিয়ে প্রশ্ন করা হলে র‍্যাব ডিজি বলেন, লকডাউন বাস্তবায়নে র‍্যাব মাঠে রয়েছে। দেশের অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করে যাচ্ছে।

এদিকে শ্রদ্ধা নিবেদন শেষে ডিএমপি কমিশনার মোহা.শফিকুল ইসলাম বলেন, সারা বিশ্ব জঙ্গিরা এখন অনলাইনে কার্যক্রম পরিচালনা করে আসছে। আমাদের দেশেও অনলাইনে জঙ্গি কার্যক্রম দেখা যায়। তবে অনলাইনে আমাদের কঠোর নজরদারি রয়েছে।

লকডাউন নিয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রজ্ঞাপনে যাদের বের হওয়ার অনুমতি আছে আজ শুধু তারাই বের হচ্ছেন। তবে অনেকের অভ্যাস প্রথম দুই দিন মানার পর আর কেউ নিয়ম মানতে চান না। তবে ডিএমপি মাঠে রয়েছে লকডাউন বাস্তবায়নের জন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App