দেশবাসীকে লকডাউনবিধি মেনে চলার অনুরোধ তথ্যমন্ত্রীর

আগের সংবাদ

মোবাইল চুরি-ছিনতাই রাজস্ব ফাঁকি রোধে এনইআইআর

পরের সংবাদ

১৯ প্রতিষ্ঠান পাচ্ছে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার

প্রকাশিত: জুলাই ১, ২০২১ , ৫:৩০ অপরাহ্ণ আপডেট: জুলাই ১, ২০২১ , ৫:৩০ অপরাহ্ণ

দেশের বেসরকারিখাতে শিল্প স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ৬ ক্যাটাগরিতে ১৯টি শিল্প প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত করেছে সরকার। ২০১৯ সালের জন্য এসব প্রতিষ্ঠান পুরস্কার দেয়া হবে।

গত ২৭ জুন ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯’ এর জন্য মনোনীতদের তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে শিল্প মন্ত্রণালয়। পুরস্কার হিসেবে ট্রফি বা ক্রেস্ট ও সম্মাননাপত্র দেয়া হবে। রাষ্ট্রপতি আবদুল হামিদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন। তবে পুরস্কার বিতরণীর তারিখ এখনও চূড়ান্ত হয়নি বলে শিল্প মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার যৌথভাবে পাচ্ছে বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ এবং বহুজাতিক প্রতিষ্ঠান ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড, দ্বিতীয় পুরস্কার পাচ্ছে মীর সিরামিক লিমিটেড এবং তৃতীয় জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিক্স লিমিটেড। মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে বেঙ্গল পলিমার ওয়্যারস লিমিটেড, দ্বিতীয় নোমান টেরি টাওয়েল মিলস এবং যৌথভাবে তৃতীয় পুরস্কার পাবে আকো-টেক্স লিমিটেড এবং ক্রীমসন রোসেলা সি ফুড।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে প্রথম হয়েছে প্রমি অ্যাগ্রো ফুডস, দ্বিতীয় হিসাবে মনোনীত করা হয়েছে মাধবদী ডাইং ফিনিশিং মিলস এবং এপিএস হোল্ডিংস পাচ্ছে তৃতীয় পুরস্কার। মাইক্রো শিল্পে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে মসকো ডেইরি এন্টারপ্রাইজ, দ্বিতীয় খান বেকেলাইট প্রোডাক্টস এবং তৃতীয় র‌্যাভেন অ্যাগ্রো কেমিক্যালস লিমিটেড। কুটির শিল্পে পুরস্কার পাবে দুটি প্রতিষ্ঠান। এর মধ্যে প্রথম কোর-দি জুট ওয়ার্কস এবং দ্বিতীয় সামসুন্নাহার টেক্সটাইল মিলস।
এছাড়া হাইটেক শিল্পে পুরস্কারের জন্য মনোনীত হয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড এবং সামিট কমিউনিকেশনস লিমিটেড।

আর-এমএস/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়