×

জাতীয়

সরকার ও দলে দ্বন্দ্বের সুযোগ নেই: নানক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০২১, ০৬:১৯ পিএম

সরকার ও দলে দ্বন্দ্বের সুযোগ নেই: নানক

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের সর্বস্তর এবং দল আওয়ামী লীগ একসঙ্গে কাজ করে যাচ্ছে। এখানে দ্বন্দ্বের কোন সুযোগ নেই, সাংঘর্ষিক কোন বিষয় নেই।

উদাহরণ দিয়ে তিনি বলেন, একটি গাড়ি যেমন শুধু ইঞ্জিনে চলে না, আবার ইঞ্জিনেও বিভিন্ন অঙ্গপ্রতঙ্গ রয়েছে; যেগুলো ছাড়া একটি পূর্ণাঙ্গ গাড়ি চলতে পারে না। ঠিক তেমনি রাষ্ট্র পরিচালনা করতে গেলে সবাইকেই প্রয়োজন।

বুধবার (৩০ জুন) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত করোনাভাইরাস সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন। পরে ৩০টি জেলা-উপজেলায় প্রতিনিধিদের মাধ্যমে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, রাজনৈতিক নেতৃত্ব, রাজনৈতিক দল ও রাষ্ট্রের সব প্রতিষ্ঠান দিয়েই সরকার পরিচালিত হয়। আওয়ামী লীগের নেতৃত্বে গত ১২ বছর ধরে সেই গুরুত্বপূর্ণ দায়িত্বটি সফলভাবে পালন করা হচ্ছে। ফলে দেশ এগিয়ে যাচ্ছে উন্নতির শিখরে।

নানক আরও বলেন, গত বছরের মার্চ থেকে সারাবিশ্ব করোনায় আক্রান্ত হয়ে মুখ থুবড়ে পড়েছে, বাংলাদেশও বিচ্ছিন্ন নয়। কিন্তু সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাংলাদেশে জীবন ও জীবিকা উভয়কে একইসঙ্গে পরিচালনা করে, সঠিক ভূমিকা পালন করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজকে বাংলাদেশে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। এই দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বৃহস্পতিবার থেকে দেশে আবার কঠিন লকডাউন শুরু হচ্ছে।

এ সময় করোনা আক্রান্ত হওয়া দলের নেতা এবং সংসদ সদস্যদের কথা স্মরণ করেন নানক বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দসহ সবাই ঝাঁপিয়ে পড়েছিলেন করোনা মোকাবিলায়। বিশেষ করে লকডাউনের সময় মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। যারা নিন্ম মধ্যবিত্ত, যারা মানুষের কাছে হাত পাততে পারেন না, রাতের অন্ধকারে গিয়ে তাদের কাছে খাবার পৌঁছে দিয়েছে এই আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, ছাত্রলীগসহ সবাই। আওয়ামী লীগ একমাত্র দল যারা জাতির যে কোন প্রয়োজনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের আরও বেশি মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানিয়ে দলটির সভাপতিমন্ডলীর এই সদস্য বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে এবং যারা মৃত্যুবরণ করবে, তাদের দাফন-কাফনের গুরুদায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সামছুন্নাহার চাঁপা, কেন্দ্রীয় কার্যকরী সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীমসহ ত্রাণ উপকমিটির সদস্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App