×

সারাদেশ

ময়মনসিংহে নিতাই নদীর ভাঙনে চারটি ইউনিয়ন প্লাবিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০২১, ১১:৪৪ পিএম

ময়মনসিংহে নিতাই নদীর ভাঙনে চারটি ইউনিয়ন প্লাবিত

নিতাই নদী

ময়মনসিংহে নিতাই নদীর ভাঙনে চারটি ইউনিয়ন প্লাবিত
ময়মনসিংহে নিতাই নদীর ভাঙনে চারটি ইউনিয়ন প্লাবিত

ময়মনসিংহের ধোবাউড়ায় দুই দিনের টানা বর্ষণে উপজেলায় বন্যার দেখা দিয়েছে। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নদীর বাঁধ ভেঙে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বুধবার (৩০ জুন) সকাল থেকে বিকাল পর্যন্ত পাঁচ জায়গায় নিতাই নদীর বেড়িবাঁধ ভেঙে গেছে বলে জানা গেছে।

উপজেলার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের বল্লবপুর গ্রামে নিতাই নদীর ভাঙনে বল্লবপুর, কালিকা বাড়ী, কাশিপুর, রহমতের বাজারের কাছে নিতাই নদীর ভাঙনে সোহাগিপাড়া, ঘোশাইপুরসহ বিভিন্ন অঞ্চল প্লাবিত হয়েছে। গামারীতলা ইউনিয়নের কলসিন্দুর মুক্তিযোদ্ধা বিল্লাল হোসেনের বাড়ির পাশে নিতাই নদীর বেড়িবাঁধ ভেঙে কলসিন্দুর, মন্দিরঘোনাসহ বিভিন্ন অঞ্চল প্লাবিত হয়েছে। এছাড়া ঘোষগাঁও ইউনিয়নের রায়পুর গ্রামে দুই জায়গায় নিতাই নদীর বেড়িবাঁধ ভেঙে রায়পুর, রামনাথপুর, লাঙ্গলজুরা, কৃষ্ণপুরসহ বিভিন্ন অঞ্চল প্লাবিত হয়েছে।

এছাড়াও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ধোবাউড়া হালুয়াঘাট রাস্তার মান্দালিয়া অংশের রাস্তা পানিতে তলিয়ে গেছে বলে জানা গেছে। উপজেলার সবচেয়ে নিম্নাঞ্চল ধোবাউড়া (সদর) ইউনিয়নের কিছু অংশ, পোড়া কান্দুলিয়া ইউনিয়ন এবং গোয়াতলা ইউনিয়নের পূর্বাঞ্চল প্লাবিত হয়েছে। এ নিয়ে নিতাই নদীর পাড়ের এবং নিম্নাঞ্চলের মানুষজন আতঙ্কে রয়েছে।

খবর পেয়ে ইতিমধ্যে ঘোষগাঁও ইউনিয়নে নেতাই নদীর ভাঙন ও বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিকুজ্জামান। এ সময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক হোসেন উজ্জ্বল ও ইউপি চেয়ারম্যান শামসুল হক উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App