×

খেলা

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করতে চলেছেন মেসি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০২১, ১০:২৫ পিএম

২১ বছর আগে শতাব্দীর শুরুতে আর্জেন্টিনা থেকে কাতালুনিয়ায় পা রেখেছিল এক বালক। তার পরের দুই দশক ধরে শুধুই উত্থানের গল্প। ফুটবল পায়ে জাদুমন্ত্রে সমর্থকদের বশ করে, একের পর এক নজির ভাঙা-গড়ার খেলা চালিয়েছেন লিওনেল মেসি। তবে আগামীকাল বৃহস্পতিবার শেষ হতে চলেছে বার্সেলোনার সঙ্গে তার চুক্তির মেয়াদ।

তার সামনে প্যারিস সাঁ-জাঁ, ম্যাঞ্চেস্টার সিটিসহ একাধিক দলের প্রস্তাব রয়েছে বলেই শোনা গেছে। এখন সবচেয়ে বড় প্রশ্ন হল, তবে কি সত্যি হতে চলেছে প্রায় অভাবনীয় সেই জল্পনা, সত্যিই বার্সার জার্সি চিরতরে সিন্দুকে তুলে রাখতে চলেছেন তিনি! খবর হিন্দুস্তান টাইমসের।

ফুটবল সাংবাদিক ফাবরিজিও রোমানোর কথাতে আশ্বস্তই হবেন বার্সা সমর্থকেরা। তার দাবি অনুযায়ী মেসি আগামী কয়েক ঘন্টায় ফ্রি এজেন্ট হয়ে যাবেন বটে, তবে তা সাময়িক সময়ের জন্য। শীঘ্রই দুই বছরের নতুন চুক্তিতে ২০২৩ পর্যন্ত বার্সায় থাকা নিশ্চিত হবে তার। সেই অনুযায়ী সব কথাও হয়ে গিয়েছে। মেসি ও বার্সার চুক্তি এ সপ্তাহের শেষের দিকেই সরকারিভাবে ঘোষণা হওয়ার কথা।

গত মৌসুমে কাতালুনিয়া দলের কর্মকর্তাদের ওপর খাপ্পা হয়ে দল ত্যাগের কথা বললেও নতুন সভাপতি হুয়ান লাপোর্তা আসাতেই বদলেছে ছবি। এই লাপোর্তা শেষবার যখন ক্লাবের সভাপতি ছিলেন, তখনই পেপ গার্দিওলার অধীনে মহাতারকা হয়ে ওঠার যাত্রাপথ শুরু করেন ‘এলএম১০’। দুই জনের সম্পর্কও বেশ মধুর। লাপোর্তা বারবার বিভিন্ন জায়গায় বলে এসেছেন মেসি বার্সাতেই থাকছেন। অবশেষে তার অঙ্গীকারই সত্যি হচ্ছে। মেসি বর্তমানে আর্জেন্টিনার সঙ্গে কোপা আমেরিকা খেলতে ব্যস্ত থাকায় সাময়িক যা দেরী হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App