×

খেলা

না ফেরার দেশে অমিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০২১, ০৯:২৯ পিএম

না ফেরার দেশে অমিত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) হেড অব মিডিয়া আহসান আহমেদ অমিত।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) হেড অব মিডিয়া আহসান আহমেদ অমিত আজ বুধবার মারা গেছেন। দীর্ঘদিন ধরে কিডনি রোগে আক্রান্ত হয়ে ভারতে চিকিৎসাধীন ছিলেন। বাংলাদেশ থেকে অমিতের সঙ্গে চিকিৎসার সহযোগী হিসেবে যাওয়া নজরুল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

অমিত ভারত গিয়েছিলেন কিডনি পরিবর্তন করতে। কয়েক দিন আগে সফলভাবে কিডনি পরিবর্তনও করেছেন। করোনা পরিস্থিতিতে বেশ কিছুদিন অপেক্ষার পর গেল ২৪ জুন কিডনি প্রতিস্থাপনের জন্য অপারেশন হয় অমিতের। ছয় দিনের মাথায় আজ চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

অমিত বাংলাদেশের ক্রীড়াঙ্গনে পরিচিত নাম, সংগঠক হিসেবে তার সুনামও রয়েছে। তৃণমূল পর্যায়ে খুবই পরিচিত সংগঠক ছিলেন অমিত। পরে বাফুফেতে চাকরি নেন হেড অব মিডিয়া হিসেবে। তিনি বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি বাফুফের মিডিয়া ম্যানেজার হিসেবে ২০০৯ সালে যোগদান করেন। অমিত গত এক দশকে ফুটবল ফেডারেশনের মিডিয়া বিভাগে কর্মরত থাকলেও তিনি একজন ক্রীড়া সংগঠকও। বাংলাদেশ বয়েজ ক্লাবের কর্মকর্তা। তার ছিল তৃণমূলের অনেক সংগঠক ও খেলোয়াড়দের সঙ্গে নিবিড় যোগাযোগ। গত এক দশক বাফুফের হেড অফ মিডিয়া হিসেবে কর্মরত ছিলেন।

অমিতের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ নির্বাহী কমিটির কর্মকর্তা ও অন্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App