ধর্ষণের শিকার নারীকে ‘দুশ্চরিত্রা’ বলা যাবে না: আইনমন্ত্রী

আগের সংবাদ

সংসদে চ্যালেঞ্জের বাজেট পাস

পরের সংবাদ

স্বাস্থ্য অধিদপ্তরের ইট পাথর পর্যন্ত ঘুষ খায়: এমপি চুন্নু

প্রকাশিত: জুন ৩০, ২০২১ , ৩:৩৯ অপরাহ্ণ আপডেট: জুলাই ১, ২০২১ , ৭:১৫ অপরাহ্ণ

স্বাস্থ্য অধিদপ্তরের দুর্নীতির কথা তুলে ধরে জাপার এমপি মুজিবুল হক চুন্নু বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের ইট-পাথর পর্যন্ত ঘুষ খায়। এদের-বর্তমান কাঠামো বাদ দিয়ে ব্যাপক সংস্কার করা প্রয়োজন। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী এরশাদের আমলের একজন সফল মন্ত্রীর ছেলে জাহিদ মালেককে স্বাস্থ্যমন্ত্রী করলেন। তিনি ভেবেছিলেন মন্ত্রী হিসেবে মালেক ভাই ভাল করবেন। কিন্তু তা আর হলো না। তার বদলে স্বাস্থ্য মন্ত্রণারয়ের ব্যাপক দুর্নীতি ও অসফলতা ধরা পড়লো। মন্ত্রণালয় বরাদ্দই খরচ করতে ব্যর্থ হলো।

বুধবার ( ৩০ জুন) জাতীয় সংসদে তিনি এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এতে সভাপতিত্ব করেন।

মুজিবুল হক আরও বলেন, হাসপাতাল গুলোর বেহাল দশা, নেই ডাক্কার নার্স টেকনিশিয়ান, এমনকি ক্লিনারও নেই। অনেকে হাসপাতালে কোন চিকিৎসাই পাওয়া যায়না ডাক্তারের অভাবে। চুন্নু বলেন, আমাদের স্বাস্থ্য বিভাগে অনেক দামি যন্ত্রপাতি টেকনিশিয়ানের জন্য ব্যবহার হয়না। এমনকি বিমানবন্দরে পড়ে থাকে মাসের পর মাস। এ বিভাগের সব নতুন লোক নিয়োগ দিন। দ্রুত সব হাসপাতালে টেকনিশিয়ানের নিয়োগের দাবি জানান তিনি।

আর-এনআআ/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়