লকডাউনে বিদেশযাত্রীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট খোলা

আগের সংবাদ

ইউএনডিপিতে কান্ট্রি ইকোনমিস্ট হিসেবে যোগ দিচ্ছেন নাজনীন আহমেদ

পরের সংবাদ

লকডাউনে বিচারকদের কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা

প্রকাশিত: জুন ৩০, ২০২১ , ৯:৫০ অপরাহ্ণ আপডেট: জুন ৩০, ২০২১ , ৯:৫০ অপরাহ্ণ

করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে জারি করা ৭ দিনের কঠোর লকডাউনের মধ্যে অধস্তন আদালতে কর্মরত সব বিচারক এবং আদালতের কর্মকর্তা-কর্মচারীকে কর্মস্থল ত্যাগ করতে বারণ করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

বুধবার (৩০ জুন) প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে আজ ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত সব অধস্তন আদালত অথবা ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনা না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় প্রত্যেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একজন করে ম্যাজিস্ট্রেট এবং ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, জেলা-মহানগরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এক বা একাধিক ম্যাজিস্ট্রেট যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শারীরিক উপস্থিতিতে দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইনের সঙ্গে সংঘাতে জড়িত শিশুকে ওই সময়ে সাংবিধানিক বাধ্যবাধকতায় শারীরিক উপস্থিতিতে দায়িত্ব পালন করা ম্যাজিস্ট্রেটের কাছে উপস্থাপন করা যাবে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ওই সময়ে অধস্তন আদালতে কর্মরত সব বিচারক এবং আদালতের কর্মকর্তা-কর্মচারীকে কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

রি-টিএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়