নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

বৃহস্পতিবার ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ

পরের সংবাদ

বৃহস্পতিবার থেকে ব্যাংক চারদিন বন্ধ, লেনদেন ১০টা-দেড়টা

প্রকাশিত: জুন ৩০, ২০২১ , ৪:১৮ অপরাহ্ণ আপডেট: জুন ৩০, ২০২১ , ৫:২৫ অপরাহ্ণ

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে কঠোর লকডাউন। সিদ্ধান্ত অনুযায়ী লকডাউনে শুক্র, শনি ও রবিবার সপ্তাহে তিনদিন ব্যাংক বন্ধ থাকবে। তাছাড়া আগামীকাল ‘ব্যাংক হলিডে’ হওয়ার কারণে বৃহস্পতিবারও বন্ধ থাকবে ব্যাংক।

বুধবার (৩০ জুন) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশন ( ডিওএস) এর ইস্যুকৃত এক সার্কুলারে এ বিষয়টি জানা গেছে।

সার্কুলারে আরও বলা হয়েছে, ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য প্রধান শাখাগুলো তিনটা পর্যন্ত খোলা থাকবে।

সরকারি বিধিনিষেধকালীন বাণিজ্য কার্যক্রম পরিচালনাকারী তফসিলী ব্যাংকগুলো সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত খোলা থাকবে। জেলা শহর ও উপজেলা শহরে একটি করে শাখা খোলা থাকবে আমদানি-রপ্তানি কার্যক্রম পরিচালনার জন্য প্রতিটি এডি শাখা খোলা থাকবে।

আজ থেকে শেষ হচ্ছে সীমিত পরিসেরে লকডাউন। আগামীকাল থেকে সাতদিনের সরকারি ‌‘বিধি-নিষেধ বা ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সেক্ষেত্রে ব্যাংকের লেনদেন কিভাবে চলবে সে সংক্রান্ত নির্দেশনা বাংলাদেশ ব্যাংক দিবে বলে জানানো হয়েছে। করোনা সংক্রমণ রোধে জরুরি সেবা ছাড়া সব অফিস বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ১ জুলাই থেকে এ লকডাউন চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত।

আর-এমএস/ ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়