পরিবেশ রক্ষায় শেখ হাসিনার উদ্যোগ বিশ্বে প্রশংসনীয়: বাহাউদ্দিন নাছিম

আগের সংবাদ

ঢাকার পথে যুক্তরাষ্ট্রের মডার্নার টিকা: পররাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

পয়ঃনিস্কাষনে প্রতিটি ভবনে সেফটি ট্যাংক নির্মাণের সিদ্ধান্ত

প্রকাশিত: জুন ৩০, ২০২১ , ৭:৩৭ অপরাহ্ণ আপডেট: জুন ৩০, ২০২১ , ৮:০৭ অপরাহ্ণ

সিটি কর্পোরেশনের সার্বিক উন্নয়নের লক্ষে বর্জ্য ও পয়ঃ ব্যবস্থাপনা এবং খালের রক্ষনাবেক্ষণসহ বিভিন্ন বিষয়ে সমন্বয়ের জন্য রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সঙ্গে বৈঠক করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (৩০ জুন) গুলশান উত্তর সিটি কর্পোরেশনের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল) এর নেতৃত্বে রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ এবং ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানাসহ অন্যান্য কর্মকর্তারা অংশ নেন।

সভায় কতিপয় বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়। বিশেষ করে, ভবন নির্মাণকালীন পাইলিংয়ের কাজে সৃষ্ট কাঁদা সিটিতে ডাম্পিং করার জন্য সুনির্দিষ্ট স্থান নির্ধারণের জন্য একটি প্রস্তাবনা উঠে আসে। এছাড়া পয়ঃনিস্কাশনের জন্য প্রতিটি ভবনে সেফটি ট্যাংক নির্মাণ এবং রাস্তার পাশে নির্মাণ সামগ্রী রাখার বিষয়ে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে একটি গাইডলাইন তৈরির সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া সিটি কর্পোরেশন এলাকায় ভবন তৈরির সময় বিভিন্ন সমস্যা সমাধানে প্রয়োজনীয় নির্দেশনা তৈরি করতে রিহ্যাব এবং উত্তর সিটি কর্পোরেশন এর সমন্বয়ে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

আলোচনা সভায় উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম রিহ্যাবকে উন্নয়ন সহযোগী হিসেবে মন্তব্য করে বলেন, ভবন তৈরির সময় জনগণের ভোগান্তি ও পরিবেশ দূষণ যেন না হয় সেদিকে সজাগ থাকতে হবে। রিহ্যাব প্রেসিডেন্ট ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় বর্তমান মেয়রের নেতৃত্বে জনগুরুত্ব সম্পন্ন বিভিন্ন বিষয়ে সময় উপযোগী সিদ্ধান্ত নেয়ায় তাকে ধন্যবাদ জানান।

রি-এমএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়