লকডাউনে বিচারকদের কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

তাহিরপুরে যাদুকাটা নদীতে নিখোঁজ দুই ভাই

পরের সংবাদ

ইউএনডিপিতে কান্ট্রি ইকোনমিস্ট হিসেবে যোগ দিচ্ছেন নাজনীন আহমেদ

প্রকাশিত: জুন ৩০, ২০২১ , ১০:০৪ অপরাহ্ণ আপডেট: জুন ৩০, ২০২১ , ১০:০৮ অপরাহ্ণ

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) বাংলাদেশের কান্ট্রি ইকোনমিস্ট হিসাবে যোগ দিচ্ছেন অর্থনীতিবিদ নাজনীন আহমেদ। বৃহস্পতিবার (১ জুলাই) থেকে তিনি ইউএনডিপি ঢাকা কার্যালয়ে নতুন যাত্রা শুরু করবেন।

বুধবার (৩০ জুন) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের একাউন্টে তিনি এক স্ট্যাটাসে এ তথ্য জানান।

নাজনীন আহমেদ বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানে (বিআইডিএস) সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কর্মরত ছিলেন। তিনি ইউএনডিপিতে এক বছর দায়িত্ব পালন করবেন। এই সময় তিনি সরকার থেকে কোনো সুযোগ-সুবিধা পাবেন না।

ইউএনডিপিতে এই প্রথম কান্ট্রি ইকোনমিস্ট পদ সৃষ্টি করা হলো। বাংলাদেশে এখন বিশ্বব্যাংক ও এশীয় উন্নয়ন ব্যাংকে (এডিবি) এই পদ আছে। জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে যেসব কার্যক্রম নেওয়া হবে, সেখানে পরামর্শ দেবেন নাজনীন। ইউএনডিপি বাংলাদেশের বিভিন্ন কার্যক্রমে নীতি ও কৌশলগত পরামর্শ দেবেন তিনি।

বিআইডিএসের গবেষক হিসেবে সামষ্টিক অর্থনীতি, শ্রমবাজার, শিল্প খাত, আন্তর্জাতিক বাণিজ্য, আঞ্চলিক সহযোগিতা, জেন্ডার-এসব বিষয়ে দীর্ঘদিন গবেষণা করেছেন ড. নাজনীন। তিনি সরকারের পল্লী সঞ্চয় ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়