×

খেলা

রোমাঞ্চকর ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়ে শেষ আটে স্পেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২১, ১২:৫৪ এএম

রোমাঞ্চকর ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়ে শেষ আটে স্পেন

ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলের পর স্পেনের খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত

উয়েফা ইউরোর শেষ ষোলর ম্যাচে সোমবার (২৮ জুন) ক্রোয়েশিয়ার বিপক্ষে ৫-৩ গোলের জয় তুলে নিয়েছে স্পেন। এবারের ইউরোর সবচেয়ে রোমাঞ্চকর ম্যাচ ছিল এটি। ম্যাচটির নির্ধারিত সময়ে দুই দলের গোল সমান তিনটি ছিল। ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। আর এ অতিরিক্ত সময়ে দুটি গোল করে স্পেন।

এ জয়ের মাধ্যমে ২০১২ সালের পর প্রথম কোন প্রতিযোগিতার রাউন্ড ষোলর বাঁধা পার করল লুইস এনরিখের শিষ্যরা।

স্পেন ২০০৮ সালে ইউরো, ২০১০ সালে বিশ্বকাপ ও ২০১২ সালের ইউরো জয় করেছিল। এরপর ২০১৪ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে, ২০১৬ ইউরোর রাউন্ড ষোল ও ২০১৮ রাশিয়া বিশ্বকাপের রাউন্ড ষোল থেকে বিদায় নিয়েছিল তারা।

ম্যাচটিতে ২০ মিনিটের সময় পেদ্রির আত্মঘাতী গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া।  এবারের ইউরোতে এটি নবম আত্মঘাতী গোল। ম্যাচের ৩৮ মিনিটের সময় পাবলো সারাবিয়া স্পেনকে সমতায় ফেরান। প্রথমার্ধের খেলা ১-১ গোলে শেষ হয়।

এরপর ৫৭ মিনিটের সময় আজপিলিকুয়েতা স্পেনকে  ২-১ ব্যবধানে লিড এনে দেন। ৭৬ মিনিটের সময় তোরেস ব্যবধান আরো বাড়ান (৩-১) । কিন্তু ম্যাচের ৮৫ মিনিটে ক্রোয়েশিয়ার ওরসিক ও  ৯২ মিনিটে পাসালিক গোল করে দলকে ৩-৩ এ  সমতায় ফেরান। এতে করে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর  অতিরিক্ত সময়ের ১০০ মিনিটের সময় মোরাতা ও ওয়ারজাবাল গোল করেন স্পেনের হয়ে। ফলে তারা ৫-২ গোলের জয় তুলে নিতে সমর্থ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App