×

সারাদেশ

রাজশাহী মেডিকেলে করোনায় রেকর্ড ২৫ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২১, ০৯:৫১ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৫ জন। সোমবার (২৮ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২৯ জুন) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে এ ২৫ জনের মৃত্যু হয়। এটিই একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। এ নিয়ে ২৯ দিনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪৩ জনে।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত এ ২৫ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ৯ জন। আর বাকি ১৬ জন মারা গেছেন উপসর্গ নিয়ে। মৃতদের মধ্যে রাজশাহীরই ১২ জন। চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের ৫ জন করে ১০ জন এবং বাকি দুজন নওগাঁর বাসিন্দা। এদের মধ্যে ১৫ জন পুরুষ এবং ১০ জন নারী। গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৭০ জন এবং ছাড় পেয়েছেন ৫০ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৫৯। এদের মধ্যে ১৮২ জন করোনা আক্রান্ত রোগী।

তথ্যমতে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ পর্যন্ত গত ২৪ জুন সর্বোচ্চ সংখ্যক ১৮ জনের মৃত্যু হয়। তবে সেটিকে ছাড়িয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেলেন ২৫ জন। এছাড়া গত ৪ জুন এবং ২৩ জুন দ্বিতীয় সর্বোচ্চ মারা যান ১৬ জন আর গত ১২ জুন মারা যান সর্বনিম্ন ৪ জন। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে মোট বেড সংখ্যা ৪০৫।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, সর্বশেষ ২৪ ঘণ্টায় রেকর্ড ২৫ জনের মৃত্যু হয়েছে। ভর্তিও হয়েছে ৭০ জন। ফলে অবস্থা খুবই ভয়াবহ। তবে বৃদ্ধি করা হচ্ছে চিকিৎসার পরিধি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App