×

আন্তর্জাতিক

মোদির মন্ত্রিসভায় রদবদলের জল্পনা, পশ্চিমবঙ্গে কি নতুন মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২১, ০৪:০৩ পিএম

মোদির মন্ত্রিসভায় রদবদলের জল্পনা, পশ্চিমবঙ্গে কি নতুন মন্ত্রী

ফাইল ছবি

ভারতের করোনার সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বুধবার (৩০ জুন) মন্ত্রিসভার বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। একই সঙ্গে বেশ কিছু মন্ত্রীর ‘রিপোর্ট কার্ড’ও খতিয়ে দেখা হতে পারে বলে জানিয়েছে একটি সূত্রের খবর। তবে এই বৈঠকের আগে যে জল্পনা সবচেয়ে বেশি ঘুরপাক খাচ্ছে তা হল, মন্ত্রিসভার রদবদলের জন্যই কি এই বৈঠক? যদি হয়ও, তা হলে বাংলা কি নতুন কোনও মন্ত্রী পাবে? বাংলা থেকে বর্তমানে মন্ত্রী রয়েছেন বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী।

মোদী শাসন আমলে বাংলার কপালে এখনও পূর্ণমন্ত্রী জোটেনি। মন্ত্রিসভার রদবদলের জল্পনা শুরু হতেই বাংলা নিয়েও জোর চর্চা শুরু হয়েছে। মোদীর মন্ত্রিসভায় বর্তমানে ৬০ জন মন্ত্রী রয়েছেন। সেই সংখ্যা বাড়ানো হতে পারে বলেও জানা যাচ্ছে। তবে সেই সংখ্যা কত হবে, সেখানে কারা কারা ঠাঁই পাবেন তা নিয়ে জল্পনা ক্রমশই বাড়ছে।

গত সপ্তাহেই মন্ত্রীদের নিয়ে নিজের বাসভবনে বৈঠকে বসেছিলেন মোদী। সেখানে পূর্ণ এবং প্রতিমন্ত্রীরা ছিলেন। তাদের কাজ পর্যালোচনা করতেই সেই বৈঠক করা হয়েছিল। সাধারণত মন্ত্রিসভার রদবদলের আগেই এ ধরনের বৈঠক হয়ে থাকে বলে রাজনৈতিক মহলের মত। সামনেই বাদল অধিবেশন। তাই মাসের শুরুতেই মোদী এই রদবদল সেরে নিতে চাইছেন সূত্রের খবর।

একই সঙ্গে জল্পনা চলছে, নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড-কে নতুন মন্ত্রিসভায় স্থান দেওয়া হতে পারে। গত সপ্তাহেই দিল্লিতে মোদীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন নীতীশ। যদিও জল্পনাকে উড়িয়ে দিয়ে নীতীশ দাবি করেছিলেন এটা প্রধানমন্ত্রীর বিষয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App