×

শিক্ষা

জবি ছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২১, ০২:৪৪ পিএম

জবি ছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

মঙ্গলবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পুরান ঢাকার কলতাবাজারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা বাড়ানোর দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৯ জুন) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় সাধারণ শিক্ষার্থীদের এই দাবির সাথে একাত্মতা পোষণ করে মানববন্ধনে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা ইতিমধ্যে দেখেছি জবির অনেক ছাত্রী শ্লীলতাহানির শিকার হচ্ছে। সবার জন্য নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পদক্ষেপ নিতে হবে। গতদিন বাজার নিয়ে ফেরার সময় আমাদের একবোন শ্লীলতাহানির শিকার হয়েছে। এ ঘটনায় দোষীকে অতিদ্রুত খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানাচ্ছি আমরা। এছাড়া ভবিষ্যতে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সেজন্য বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা বাড়ানোর দাবি জানায় শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত রোববার পুরান ঢাকার কলতাবাজার এলাকায় রাত সাড়ে ৯টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রী লকডাউনের কারণে প্রয়োজনীয় বাজার নিয়ে বাসায় ফিরছিলেন। এসময় কবি নজরুল কলেজের পাশে উইনস্টন গলিতে প্রবেশ করলে নির্জন রাস্তার সুযোগে আক্রমণ করে একটি ছেলে। এসময় সেই ছাত্রীর চিৎকারে ঢাকা মহানগর মহিলা কলেজের দিকে দৌঁড়ে পালায় ছেলেটি। এঘটনায় ভুক্তভোগী সেই ছাত্রী প্রথমে সূত্রাপুর থানার সাধারণ ডায়েরি ও পরে মামলা করেন। এ ঘটনায় সূত্রাপুর থানা থেকে সন্দেহজনক ৫ জনকে আটক করা হলেও কেউ শনাক্ত হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App