×

সারাদেশ

করোনা পজিটিভ হয়েও রোগী দেখছেন চিকিৎসক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২১, ০৯:৪৯ পিএম

করোনা পজিটিভ হয়েও রোগী দেখছেন চিকিৎসক
করোনা পজিটিভ হয়েও রোগী দেখছেন চিকিৎসক

চিকিৎসক মো. শরিফুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

করোনা পজিটিভ হওয়া সত্ত্বেও চিকিৎসক সরকারি কোয়ার্টারে থেকেই নিয়মিত রোগী দেখছেন ও চিকিৎসাপত্র দিচ্ছেন। ঘটনাটি ঘটেছে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কম্পাউন্ডের একটি কোয়ার্টারে। ঐ চিকিৎসকের নাম মো. শরিফুল ইসলাম। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন আবাসিক মেডিকেল অফিসার।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এক সপ্তাহ ধরে সর্দি, কাশিসহ করোনা সংক্রান্ত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন চিকিৎসক শরিফুল ইসলাম। ওই সময় তিনি তার সরকারি কোয়ার্টারে রোগী দেখেছেন। গত ২৬ জুন শরিফুল ইসলাম ও তার স্ত্রী সাবরিনা দুজনেরই করোনা টেস্টে পজিটেভ রিপোর্ট আসে। তা সত্ত্বেও তিনি তার সরকারি কোয়াটারে নিয়মিত রোগী দেখছেন । তবে বর্তমানে রোগীর প্রেসক্রিপশনে জুন মাসের তারিখ না লিখে মে মাসের তারিখ লেখা হচ্ছে।

এমনই একটি প্রেসক্রিপশন দেখা যায় নিরব নামে ১১ মাস বয়সী একটি শিশুকে তিনি দেখেছেন গত ২৮ জুন কিন্তু চিকিৎসক প্রেসক্রিপশনে তারিখ লিখেছেন ২৬ মে ২০২১।

উল্লেখ্য, গত সোমবার বিকেলে ওই চিৎসককে বোয়ালমারী বাজার এলাকায় ঘোরাফেরা করতেও দেখা গেছে বলে স্থানীয় লোকজন জানান।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার শরিফুল ইসলাম বলেন, তিনি তার ব্যক্তিগত কারণে গত সোমবার বাজার এলাকায় গিয়েছিলেন।

এছাড়া তার নিকট আত্মীয় ও পুরাতন রোগীদের দূরত্ব মেনটেইন করে তার সহকর্মীর মাধ্যমে ব্যবস্থাপত্র দিয়েছেন। তিনি আরও বলেন, তার দেওয়া ব্যবস্থাপত্রে কোন তারিখ ছিল না। তার প্রতিপক্ষ কেউ ব্যাকডেটের তারিখ বসিয়ে দিতে পারেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান বলেন, বিষয়টি জানার পর ওই চিকিৎসককে চূড়ান্ত ভৎসনা করা হয়েছে। তিনি রোগী দেখা ও বাইরে বের হওয়ার কথা স্বীকারও করেছেন। আগামীতে এ ব্যাপারে তিনি সতর্ক থাকবেন বলে প্রতিশ্রুতি দিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App