×

খেলা

সংযুক্ত আরব আমিরাতেই হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২১, ০৯:০৯ পিএম

সংযুক্ত আরব আমিরাতেই হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ

সৌরভ গঙ্গোপাধ্যায়

ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসছে না, এই বিষয়ে আগেই বিসিসিআই থেকে ইঙ্গিত দেওয়া হয়েছিল। পরে বিসিসিআই সচিব জয় শাহও এই বিষয়টি নিশ্চিত করেন। এবার সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর ভারতে নয়, সংযুক্ত আরব আমির শাহীতেই বসবে।

সৌরভ বলেছেন, আমরা আইসিসিকে জানিয়ে দিয়েছি, টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করা হবে। ১৬টি দল  নিয়ে এই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

আইপিএল ফাইনালের ঠিক দু'দিন বাদে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে। দুই টুর্নামেন্টের মাঝে মাত্র এক দিন সময়। ১৫ অক্টোবর আইপিএলের ফাইনাল। আর ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিসিসিআই সূত্রের খবর, ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে। এবং ভারতের বদলে হবে সংযুক্ত আরব আমির শাহীতে।

করোনার জন্য আইপিএল বাতিল হয়ে যাওয়ার পর থেকেই প্রশ্ন উঠে গিয়েছিল, এই টুর্নামেন্ট ভারতে আদৌ করা সম্ভব হবে কিনা! করোনার জেরে আইপিএল বাতিল করতে বাধ্য হয়েছিল বিসিসিআই। শোনা যাচ্ছে, এরপর ভারতে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে। সেই পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে। তাই আর কোনো রকম ঝুঁকি না নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহীতেই স্থানান্তরিত করা হল।

এর আগে, ১ জুন একটি বিবৃতিতে আইসিসি অবশ্য জানিয়েছিল, টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে এই মাসের শেষ সপ্তাহের মধ্যেই বিসিসিআইকে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে হবে। করোনার জন্য এক বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়েছিল। এই বছর অক্টোবরে ভারতে এই বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও করোনার জন্য সেটা সম্ভব হল না। আইপিএলের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপও সরাতে বাধ্য হল বিসিসিআই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App