×

রাজনীতি

রাষ্ট্রের গণতান্ত্রিক কাঠামো বদলে দিয়েছে সরকার: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২১, ০৮:৫৯ পিএম

সরকার রাষ্ট্রের গণতান্ত্রিক কাঠামোকে বদলে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২৮ ‍জুন) বিকালে এক ভার্চূয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ এন্ড কমিউনিকেশনস-বিএনআরসির উদ্যোগে জাতীয় পরিচয়পত্র কার্যর্ক্রম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তরের সরকারি সিদ্ধান্ত: আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগনের ভোটের অধিকার পুনরায় লুন্ঠনের এক নতুন ষড়যন্ত্র’ শীর্ষক এই ভার্চুয়াল আলোচনা সভা হয়। এতে মূল প্রবন্ধ পাঠ করেন চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ইসমাইল জবিহউল্লাহ। এতে প্রধান অতিথি হিসেবে নীতি নির্ধারণী বক্তব্য রাখেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ফখরুল বলেন, দুর্ভাগ্যজনকভাবে সরকার রাষ্ট্রের যে চরিত্র পরিবর্তন করছে তার পেছনে বিচার বিভাগ একটা বড় ভূমিকা পালন করেছে। সেই সঙ্গে যুক্ত হয়েছে নির্বাচন কমিশনও। তিনি বলেন, এই অবস্থা থেকে উত্তরণ ঘটাতে হলে রাজনৈতিকভাবে সমাধান আনতে হবে। আর সেজন্য বড় প্রয়োজন জনগনের ঐক্য। সমস্ত রাজনৈতিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করে গণআন্দোলনের মধ্য দিয়ে, সরকারের পতন ঘটিয়ে জনগনের একটি সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিএনআরসির পরিচালক বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ পরিচালনায় আড়াই ঘণ্টার ভার্চুয়াল আলোচনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, নির্বাচন কমিশনের সাবেক সচিব আব্দুর রশিদ সরকার ও ড. মোহাম্মদ জাকারিয়া, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App