×

জাতীয়

মগবাজারের বিস্ফোরণে হাইড্রোকার্বনের উপস্থিতি মিলেছে: বিস্ফোরক অধিদপ্তর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২১, ০১:১০ পিএম

মগবাজারের বিস্ফোরণে হাইড্রোকার্বনের উপস্থিতি মিলেছে: বিস্ফোরক অধিদপ্তর

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনার ধংসস্তুপ। ছবি: ভোরের কাগজ

মগবাজারের বিস্ফোরণে হাইড্রোকার্বনের উপস্থিতি মিলেছে: বিস্ফোরক অধিদপ্তর

সোমবার ঘটনাস্থল পরিদর্শন শেষে বিস্ফোরক অধিদপ্তরের পরিচালক সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন। ছবি: ভোরের কাগজ

রাজধানীর মগবাজার ওয়ারলেস গেট এলাকায় ভয়াবহ বিস্ফোরণে হাইড্রোকার্বনের উপস্থিতি মিলেছে বলে জানিয়েছে বিস্ফোরক অধিদপ্তরের পরিচালক আবুল কালাম আজাদ। সোমবার (২৮ জুন) দুপুরে এ তথ্য জানানো হয়।

তিনি জানান, বিভিন্ন ধরণের গ্যাস জমে থাকার কারণে মগবাজারের এই বিস্ফোরণ। এখানে হাইড্রোকার্বনের উপস্থিতিও পাওয়া গেছে। এ ঘটনায় বিস্ফোরক অধিদপ্তরের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

[caption id="attachment_293158" align="aligncenter" width="700"] রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনার ধংসস্তুপ। ছবি: ভোরের কাগজ[/caption]

রবিবার (২৭ জুন) সন্ধ্যা ৭টা ৪০মিনিটে রাজধানীর মগবাজার ওয়ারলেসে গেট এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে শিশুসহ সাতজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম। আর আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের কমিউনিটি হাসপাতাল, আদ-দ্বীন হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটসহ আরও কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, ভবন ভেঙে সামনের রাস্তায় আজমেরী পরিবহন এবং আল মক্কা পরিবহন এর উপরে ছিটকে পড়ে। আশপাশে বিশাল সেন্টার, আড়ক ও রাসমণি হাসপাতালে কাচ ভেঙ্গে যায়। কি কারণে বিস্ফোরণ হয়েছে এখনও জানা যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App