×

জাতীয়

ভালোবাসার টানে সীমান্ত পার, ফেরার পথে ধরা পড়ল দম্পতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২১, ০৭:২১ পিএম

ভালোবাসার টানে সীমান্ত পার, ফেরার পথে ধরা পড়ল দম্পতি

প্রতীকী ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের পরিচয়। যুবকের বাড়ি ভারতের পশ্চিম বঙ্গের নদিয়ায়। অন্যদিকে যুবতীর বাড়ি বাংলাদেশের নাড়াই জেলায়। গত ২৬ জুন সীমান্ত পার হওয়ার সময় বিএসএফের হাতে ধরা পড়েন তারা। বাংলাদেশ থেকে ভারতে ঢোকার চেষ্টা করছিলেন তারা। সীমান্তেই ধরা পড়ে যায় দম্পতি।

কিন্তু বিয়ের প্রলোভন দেখিয়ে নারী পাচারের চেষ্টা হয়নি তো? এক বিএসএফ কর্মকর্তার দাবি, পাচারকারীরা অনেক সময় বিয়ের প্রলোভন দেখিয়ে নারী পাচার করে। পরে তাদেরকে যৌন পেশায় নিয়ে আসা হয়। কিন্তু বিশেষ এই ঘটনায় একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু কোনও অসংগতি পাওয়া যায়নি। এটা প্রকৃত অর্থেই প্রেমের ঘটনা বলেই মনে হচ্ছে।

ওই দম্পতি বিএসএফকে জানিয়েছে , ফেসবুকে তাদের আলাপ হয়েছিল। এরপর তিন চারবছর ধরে ফোনেও কথাবার্তা হয়। বিয়ের ব্যপারে দুই পরিবারই রাজি ছিল। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় সীমান্ত। এদিকে এরপর ওই যুবক বিয়ে করার জন্য বাংলাদেশে যাওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু অতিমারি পরিস্থিতিতে কাগজপত্র তৈরিতে অনেক দেরি হয়ে যেতে পারে। সেকারণে তিনি এক দালালের মাধ্যমে গত ৮ মার্চ সীমান্ত পেরিয়ে বাংলাদেশে যান। ১০ মার্চ তারা বিয়ে করেন। এরপর ২৫ জুন পর্যন্ত তারা বাংলাদেশেই ছিলেন।

এদিকে ১০ হাজার টাকার বিনিময়ে তাদের সীমান্ত পার করে দেওয়ার আশ্বাস দিয়েছিল এক দালাল। কিন্তু শেষ রক্ষা হল না। সীমান্তেই ধরা পড়ে যান তারা। এদিকে যুবকটি স্কুলছুট, রাজমিস্ত্রির কাজ করে। মেয়েটি বাংলাদেশে স্নাতকস্তরে পড়াশোনা করছিল। তাদেরকে আপাতত পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তবে এই পরিস্থিতিতে যুবকটি জামিন পেতে পারেন। তবে ভারতের নাগরিকত্ব না পাওয়া পর্যন্ত মেয়েটিকে হোমেই থাকতে হতে । এমনটাই ধারণা পুলিশের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App