×

খেলা

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালের বিদায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২১, ০৮:৩১ এএম

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালের বিদায়

গোল করে হ্যাজার্ডের আপন ভাই থরগান হ্যাজার্ড ছুটে যাচ্ছেন বড় ভাইয়ের দিকে।

ইউরো চ্যাম্পিয়নশিপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালকে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে ফিফা রেংকিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। ক্রিশ্চিয়ানো রোনালদোর দলকে তারা হারিয়েছে ১-০ গোলে। দলের একমাত্র গোলটি এডেন হ্যাজার্ডের ভাই থরগান হ্যাজার্ডের। সেই সঙ্গে পর্তুগালের বিপক্ষে রেড ডেভিলদের জয়ের খরাও কাটল। এই ম্যাচের আগে সর্বশেষ পাঁচটিতে পর্তুগালের মুখোমুখি দেখায় জয় ছিল না রবার্তো মার্তিনেজের শিষ্যদের।

বেলজিয়াম শেষ ষোলোর টিকেট কেটেছিল 'বি' গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে। তিন ম্যাচের সবকটিতেই জিতেছিল তারা। অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল দ্বিতীয়বারের মত শেষ ষোলোর টিকেট পেয়েছে তৃতীয় দল হিসেবে। ২০১৬ সালে যেবার তারা শিরোপা জিতেছিল সেবারও গ্রুপপর্বে তৃতীয় হয়েছিল পর্তুগাল। তাই এবার পর্তুগালের শিরোপা জেতার একটা সমূহ সম্ভাবনাও দেখছিলেন অনেকে। হলো তার উলটো।

স্পেনের এস্তাদিও লা কারতুজায় বেলজিয়ামের চেয়ে বেশি আধিপত্য বিস্তার করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দলই। রেড ডেভিলদের সীমানায় একের পর এক আক্রমণ করে জালের দেখা পায়নি ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। সেই তুলনায় আধিপত্য পিছিয়ে থাকলেও সফল এডেন হ্যাজার্ড বাহিনী। পর্তুগালের জালে একটিমাত্র অন টার্গেট শট নিয়েই সেটিকে গোলে পরিণত করেছে তারা৷ ৪২তম মিনিটে সেই গোলের নায়ক থরগান হ্যাজার্ড। থমাস মুনিয়েরের কাছ থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন তিনি। শেষ পর্যন্ত এটিই ছিল একমাত্র গোল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App