×

রাজধানী

‘অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ে অংশীজনের অবহিতকরন’ কর্মশালা অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২১, ০৬:৪২ পিএম

‘অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ে অংশীজনের অবহিতকরন’ কর্মশালা অনুষ্ঠিত

কর্মশালায় জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ে অবহিতকরন করা হয়। ছবি: ভোরের কাগজ

প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) এর উদ্যোগে ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ে অংশীজনের অবহিতকরন’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ জুন) সকালে পিআইবির সেমিনার কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিআইবি’র মহাপরিচালক ও বিশিষ্ট সাংবাদিক মো. জাফর ওয়াজেদ। এছাড়া জাতীয় দৈনিক পত্রিকা, অনলাইন নিউজ পোর্টালসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা কর্মশালায় অংশ নেন।

এই কর্মশালায় জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং বার্ষিক কর্ম সংস্থাপন চুক্তি বিষয়ে সাংবাদিকদের অবহিত করা হয়।

অনুষ্ঠানে পিআইবি’র পরিচালক প্রশাসন আফরাজুর রহমান, পরিচালক (তথ্য ও গবেষনা) আবুল কালাম মোহাম্মদ সামসুদ্দীন ও উপপরিচালক জাকির হোসেন বিষয়ভিত্তিক আলোচনা করেন।

মহাপরিচালক ও বিশিষ্ট সাংবাদিক মো. জাফর ওয়াজেদ বলেন, পিআইবিতে সাংবাদিকদের তথ্য-উপাত্তের জন্য লাইব্রেরী রয়েছে। সাংবাদিকরা পিআইবি থেকে তথ্য সংগ্রহ করে নিজেদের আরো সমৃদ্ধ করতে পারে।

গত এক বছরে করোনার মধ্যেও পিআইবি ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরাসরি ও ভার্চ্যুয়ালি ১০৯টি কর্মশালার আয়োজন করেছে। তৃণমূল পর্যায়ের সাংবাদিকদের পেশাগত উন্নয়নে দক্ষতা অর্জনে এসব প্রশিক্ষণ কাজে আসবে। আগামী এক বছরের বিভিন্ন বিষয়ে প্রায় দেড় শতাধিক কর্মশালা করার পরিকল্পনা পিআইবির রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App