সেনাপ্রধানের সঙ্গে ভারতীয় বিমানপ্রধানের সৌজন্য সাক্ষাৎ

আগের সংবাদ

লকডাউনে আবারও ৩৩৩ নম্বরে কল করলে মিলবে ত্রাণ

পরের সংবাদ

মগবাজারে বিস্ফোরণ: পুলিশের উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি

প্রকাশিত: জুন ২৮, ২০২১ , ১০:১৮ অপরাহ্ণ আপডেট: জুন ২৮, ২০২১ , ১১:২০ অপরাহ্ণ

মগবাজার বিস্ফোরণের ঘটনা অনুসন্ধানে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। কমিটির সদস্যদের ঘটনাস্থল পরিদর্শন করে আগামী সাত কর্মদিবসের মধ্যে সুস্পষ্ট মতামতসহ বিস্তারিত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এর প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার আসাদুজ্জামানকে কমিটির সভাপতি করা হয়েছে। কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন একই ইউনিটের বোম্ব ডিসপোজাল শাখার অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) ।

অন্য সদস্যরা হলেন, সিআইডির ফরেনসিক বিভাগের বিশেষ পুলিশ সুপার, সিটিএসবির (পূর্ব) বিশেষ পুলিশ সুপার, অ্যান্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার, এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহ-অধিনায়ক ও বিস্ফোরক পরিদপ্তরের উপপ্রধান বিস্ফোরক পরিদর্শক।

পুলিশ সদর দপ্তরের এআইজি মোহাম্মদ আয়ুব স্বাক্ষরিত এই সংক্রান্ত এক চিঠিতে বলা হয়, বিস্ফোরণের ঘটনার কারণ অনুসন্ধান করে সুনির্দিষ্ট দায়-দায়িত্ব নিরূপণে এই কমিটি গঠন করা হয়েছে। বিস্ফোরণের কারণ অনুসন্ধান এবং এই ধরনের বিস্ফোরণ প্রতিরোধে সুপারিশ প্রণয়নে কমিটি বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের গঠিত কমিটির সঙ্গে সমন্বয় করে কাজ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়