আগে গ্র্যান্ডমাস্টার তারপর বিশ্বকাপ

আগের সংবাদ

বিকল্প-পথ ভাবনা (২য় পর্ব)

পরের সংবাদ

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালের বিদায়

প্রকাশিত: জুন ২৮, ২০২১ , ৮:৩১ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৮, ২০২১ , ৮:৩১ পূর্বাহ্ণ

ইউরো চ্যাম্পিয়নশিপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালকে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে ফিফা রেংকিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। ক্রিশ্চিয়ানো রোনালদোর দলকে তারা হারিয়েছে ১-০ গোলে। দলের একমাত্র গোলটি এডেন হ্যাজার্ডের ভাই থরগান হ্যাজার্ডের। সেই সঙ্গে পর্তুগালের বিপক্ষে রেড ডেভিলদের জয়ের খরাও কাটল। এই ম্যাচের আগে সর্বশেষ পাঁচটিতে পর্তুগালের মুখোমুখি দেখায় জয় ছিল না রবার্তো মার্তিনেজের শিষ্যদের।

বেলজিয়াম শেষ ষোলোর টিকেট কেটেছিল ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে। তিন ম্যাচের সবকটিতেই জিতেছিল তারা। অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল দ্বিতীয়বারের মত শেষ ষোলোর টিকেট পেয়েছে তৃতীয় দল হিসেবে। ২০১৬ সালে যেবার তারা শিরোপা জিতেছিল সেবারও গ্রুপপর্বে তৃতীয় হয়েছিল পর্তুগাল। তাই এবার পর্তুগালের শিরোপা জেতার একটা সমূহ সম্ভাবনাও দেখছিলেন অনেকে। হলো তার উলটো।

স্পেনের এস্তাদিও লা কারতুজায় বেলজিয়ামের চেয়ে বেশি আধিপত্য বিস্তার করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দলই। রেড ডেভিলদের সীমানায় একের পর এক আক্রমণ করে জালের দেখা পায়নি ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। সেই তুলনায় আধিপত্য পিছিয়ে থাকলেও সফল এডেন হ্যাজার্ড বাহিনী। পর্তুগালের জালে একটিমাত্র অন টার্গেট শট নিয়েই সেটিকে গোলে পরিণত করেছে তারা৷ ৪২তম মিনিটে সেই গোলের নায়ক থরগান হ্যাজার্ড। থমাস মুনিয়েরের কাছ থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন তিনি। শেষ পর্যন্ত এটিই ছিল একমাত্র গোল।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়