করোনায় জেলা পর্যায়ে সচিবদের দায়িত্ব দেওয়ায় ক্ষুব্ধ তোফায়েল

আগের সংবাদ

বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

পরের সংবাদ

জবি শিক্ষার্থী যৌন হয়রানির শিকার

প্রকাশিত: জুন ২৮, ২০২১ , ৪:৩২ অপরাহ্ণ আপডেট: জুন ২৮, ২০২১ , ৪:৩৩ অপরাহ্ণ

পুরান ঢাকায় কলতাবাজারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী যৌন হয়রানির শিকার হয়েছেন। এ ঘটনার পর সোমবার (২৮ জুন) ভুক্তভোগী শিক্ষার্থী অজ্ঞাত এক ব্যক্তিকে উল্লেখ করে সূত্রাপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

জানা যায়, হয়রানির শিকার শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্রী। গতকাল রবিবার পুরান ঢাকার কলতাবাজার এলাকায় রাত সাড়ে ৯ টার দিকে তিনি লকডাউনের কারণে প্রয়োজনীয় বাজার নিয়ে বাসায় ফিরছিলেন। এ সময় কবি নজরুল কলেজের পাশে ইউনিস্টন গলিতে প্রবেশ করলে নির্জন রাস্তার সুযোগে আক্রমণ করে একটি ছেলে (উচ্চতা ৫’৪/৫’৫, পরনে টিশার্ট)। শিক্ষার্থীর চিৎকারে মহানগর মহিলা কলেজের দিকে দৌড়ে পালায় যুবক। আশপাশে মানুষ থাকলেও কেউ সাহায্যে এগিয়ে আসেনি বলে জানান সেই শিক্ষার্থী।

ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ঘটনাস্থল উপস্থিত হয়ে রাস্তার পাশে থাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে। পরে তারা সূত্রাপুর থানা পুলিশকে খবর দেয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ঘটনাস্থল থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ দেখে অভিযুক্তকে খুঁজে বের করতে পুলিশকে অনুরোধ করা হবে।

সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মাদ মামুনুর রহমান বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত করছি, আমরা সিসিটিভি ফুটেজও হাতে পেয়েছি। দ্রুতই দোষীকে খুঁজে বের করা হবে।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানিয়ে অপরাধীকে ধরতে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। শিক্ষার্থীরা বলেন, জবি শিক্ষার্থীরা ধারাবাহিকভাবে বিশ্ববিদ্যালয় এলাকা ও বিভিন্ন জায়গায় যৌন হয়রানির মত ঘটনার শিকার হচ্ছে। ধারাবাহিকভাবে এই ঘটনাগুলো ঘটে যাওয়া আমাদের জন্য উদ্বেজনক। অবিলম্বে এই অপরাধীকে চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করতে হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়