×

জাতীয়

মামার সংগে দেখা করতে গিয়ে লাশ হলো ১১ মাসের তাইয়েবা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২১, ০৯:১৭ পিএম

মামার সংগে দেখা করতে গিয়ে লাশ হলো ১১ মাসের তাইয়েবা

দূর্ঘটনায় নিহত শিশুর বাবার আহাজারি। ছবি: ভোরের কাগজ

মগবাজার প্লাজার শর্মা হাউজে কাজ করতেন ১১ মাস বয়সী শিশু তাইয়েবার মামা। মা জান্নাতের কোলো চড়ে মামাকে দেখতে সেখানে গিয়েছিল সে। এর পর হঠাৎ এক বিষ্ফোরণ, সব লণ্ডভণ্ড। মগবাজারের কমিউনিটি হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয় তাইয়েবার ছোট্ট নিথর দেহ। শিশু তাইয়েবার বাবার আহাজারিতে এ সময় হাসপাতাল প্রাঙ্গণ ভারী হয়ে ওঠে। গুরুতর আহত অবস্থায় মা ও মামাকেও অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মগবাজার রমনা ফার্মেন্সির মালিক রাব্বী জানান, শিশুটির বাবা সুজন তার এখানেই কাজ করেন। রবিবার সন্ধ্যায় মা জান্নাত তাইয়েবাকে নিয়ে শর্মা হাউজে মামার সঙ্গে দেখা করতে যায়। ওই সময়ই বিষ্ফোরণটি ঘটে। পরে লোকজন আহতদের নিয়ে হাসপাতালে আসতে শুরু করে। তখন তাইয়েবাকে তারা সনাক্ত করেন। অতখনও মা ও মামার অবস্থা জানতে পারছিলেন না তারা। আহাজারীরত বাবা সুজন জানায়, তার স্ত্রীকে খুঁজে পাচ্ছে না। আর তার মেয়ে আর নেই। হঠাৎ তার সব শেষ হয়ে গেল বলে আহাজারি করতে থাকেন তিনি। পরে স্ত্রীকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যাওয়ার কথা শুনে মেয়ের মৃতদেহ রেখেই সেখানে ছোটেন তিনি। সেখানে গিয়ে দেখেন মেয়ের পথে পাড়ি দিয়েছেন মাও।

হঠাৎ এমন ঘটনায় কমিউনিটি হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসকরা হিমশিম খাচ্ছিলেন। দ্রুত অতিরিক্ত চিকিৎসক ও নার্সদের এনে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হয়। হাসপাতালের মেঝেতে রক্ত পরিষ্কারের ব্যক্ত হয়ে পড়েন পরিচ্ছন্ন কর্মীরা। কমিউনিটি হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার অমিত পাল জানান, তারা ৫০/৬০ জন আহতকে চিকিতসা দিয়েছেন। এরমধ্যে একজন শিশু ও পুরুষকে মৃত অবস্থায় পেয়েছেন। অনেককেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অধিকাংশের মাথায় আঘাত লেগেছে। সমস্ত শরীরে কাঁচের আঘাত। কারো কারো গভীর পোড়াও রয়েছে। আরেক চিকিৎসক ডাক্তার সজল জানান, শিশু তাইয়েবার মাথায় প্রচণ্ড আঘাত লেগেছে। কাঁচের টুকরো তার মাথার গভীরে ঢুকে যাওয়ায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

https://www.youtube.com/watch?v=-zNR0ExsZJM

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App