×

রাজধানী

বিস্ফোরণে উড়ে গেছে যানজটে থাকা বাস ও গাড়ির জানালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২১, ০৮:৩৬ পিএম

বিস্ফোরণে উড়ে গেছে যানজটে থাকা বাস ও গাড়ির জানালা

মগবাজারে ভয়াবহ বিস্ফেরণের ঘটনায় অনেক হতাহতের আশঙাকা করা হচ্ছে।

বিস্ফোরণে উড়ে গেছে যানজটে থাকা বাস ও গাড়ির জানালা
বিস্ফোরণে উড়ে গেছে যানজটে থাকা বাস ও গাড়ির জানালা

রাজধানীর মগবাজারে ভয়াবহ বিস্ফোরণে উড়ে গেছে যানজটে থাকা বাস ও গাড়ির জানালা। তবে বিস্ফোরণটি বিদ্যুতের ট্রান্সফরমার নাকি কোনো গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ তার সঠিক কেউ বলতে পারছে না। অনেকে বলছেন ভবনের এসির বিস্ফোরণ হয়েছে।

রবিবার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজার ওয়্যারলেস এলাকায় এ ঘটনা ঘটে। যে ভবন থেকে শব্দ শোনা গেছে ওই ভবনে আড়ংয়ের শোরুম রয়েছে।

জানা যায়, ভবন ভেঙে সামনের রাস্তায় আজমেরী পরিবহন এবং আল মক্কা পরিবহন এর উপরে ছিটকে পড়ে। আশপাশে বিশাল সেন্টার, আড়ক ও রাসমণি হাসপাতালে কাচ ভেঙ্গে যায়।

এ ঘটনায় এখন পর্যন্ত নিহতের কোনো খবর না পাওয়া গেলেও আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সসহ নয়টি ইউনিট কাজ করছে।

[caption id="attachment_293052" align="aligncenter" width="1024"] ভয়াবহ বিস্ফোরণের প্রভাব পড়ে পাশে থাকা আড়ংয়ের ভবনেও।[/caption]

ঘটনার প্রত্যক্ষদর্শী আলতাফ হোসেন জানান, হঠাৎ বিকট শব্দ শুনে আমি বসে পড়ি। একটু পর দেখি আশ পাশে থাকা গাড়ির ভেঙে গেছে। পরো পরিবেশ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ওই বিস্ফোরণে দুটি বাসের যাত্রীরা হতাহত হয়েছেন। অন্তত ৪৮ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। এর মধ্যে বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয় ১২ জনকে।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক পাথর শংকর পাল জানান, সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুই ব্যক্তি মারা গেছেন। ভর্তি হওয়া আরও ১০ জনের অবস্থা গুরুতর। তাঁদের শরীর পোড়া ছাড়াও জখমের চিহ্ন রয়েছে।

কমিউনিটি হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার অমিত পাল জানান, তারা ৫০ জনের মতকে চিকিতসা দিয়েছেন। অনেককেই ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। অধিকাংশের মাথায় ইঞ্জুরি।

প্রত্যক্ষদর্শী পথচারী মাহমুদ বলেন, ঘটনাস্থলের অদূরে একটি ভবনে নিচে তিনি দাঁড়িয়ে ছিলেন। এ সময় বিকট তিনি শব্দ শুনতে পান। তিনি যে ভবনের নিচে ছিলেন, সেটির কিছু পলেস্তারা ধসে বৈদ্যুতিক ট্রান্সফরমারের ওপর পড়ে। এরপর ট্রান্সফরমার বিস্ফোরণে আগুন ধরে যায়। সেই আগুন উড়ালসড়কের ওপরে ও নিচে যাত্রীবাহী বাসে ছড়িয়ে পড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

বাসযাত্রী সৈয়দ ইকবাল হোসেন (৫০) বলেন, বাসটি মগবাজার ফ্লাইওভারের নিচে পৌঁছালে ফ্লাইওভারের ওপরে একটি বাসে আগুন জ্বলতে দেখেন। সেই বাস থেকে চূর্ণবিচূর্ণ কাচ ও আগুনের ফুলকি নিচে পড়তে থাকে। এরপর তিনি অচেতন হয়ে পড়েন। চেতনা ফিরলে দেখেন তিনি হাসপাতালের বিছানায়।

https://www.youtube.com/watch?v=-zNR0ExsZJM

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App