×

সারাদেশ

পানছড়িতে প্রতিবন্ধি রশিদকে নতুন ঘর দিল সেনাবাহিনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২১, ০৮:০৭ পিএম

পানছড়িতে প্রতিবন্ধি রশিদকে নতুন ঘর দিল সেনাবাহিনী

পানছড়িতে শারীরিক প্রতিবন্ধি আব্দুর রশিদের পরিবারের পাশে দাঁড়ালো বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোন ।

জানা যায়, চলতি বছরের ৩এপ্রিল আব্দুর রশিদ একটি ঘরের জন্য জোন কমান্ডারের শরণাপন্ন হয়। আবেদন যাচাই করে ২২মে মাসেই খাগড়াছড়ি সদর জোনের সার্বিক ব্যবস্থাপনায় ঘর নির্মাণের কার্যক্রম শুরু করে ৯ জুন নির্মাণ কাজ শেষ হয়।  রবিবার (২৭ জুন) দুপুরে বৃদ্ধ আব্দুর রশিদের ছোট ছেলে নায়েব আলীর নিকট ঘরের চাবি হস্তান্তর করেন খাগড়াছড়ি সদর জোনের ভারপ্রাপ্ত জোন উপ-অধিনায়ক মেজর মো. সুলতান মাহমুদ শেখ।

এ বিষয়ে খাগড়াছড়ি সদর জোনের জোন কমান্ডার লে. কর্ণেল মো. জাহিদুল ইসলাম জানান, মানুষ তার মৌলিক অধিকার যেন সঠিকভাবে ভোগ করতে পারে খাগড়াছড়ি সদর জোন এ বিষয়ে সর্বদাই কার্যকরী ব্যবস্থা গ্রহণ করে। খাগড়াছড়ি সদর জোন যেকোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে আর্ত-মানবতার সেবায় বেসামরিক প্রশাসনকে তাৎক্ষণিক সহায়তায় সর্বক্ষণ পাশে ছিল এবং আগামীতেও পাশে থাকবে। শান্তি, সম্প্রীতি এবং উন্নয়নমূলক মন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন যাবৎ অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে। পার্বত্য অঞ্চলের জনগণের জানমাল রক্ষা ও যেকোন দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, সেই ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিটি সদস্য সদা তৎপর রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে। সাম্প্রদায়িকতার বন্ধনকে আরো সুদৃঢ় করার লক্ষ্যে আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা, চিকিৎসাসহ সকল ধরণের সহযোগীতা চলমান থাকবে।

ঘর হস্তান্তর অনুষ্ঠানে পানছড়ি সাব জোন অধিনায়ক ক্যাপ্টেন মো. আহসান হাবিব , ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দুলাল হোসেন , সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আরিফুর রহমান , উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জয়নাথ দেব , নুর মোহাম্মদ,  সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, মুক্তিযোদ্ধা শিশু মিয়া, আব্দুল গনি,  ইউপি সদস্য মো.মতিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App