×

সারাদেশ

নবীগঞ্জে খেলা দেখতে মানুষের ঢল, করোনা ছড়ানোর শঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২১, ১১:০৬ এএম

নবীগঞ্জে খেলা দেখতে মানুষের ঢল, করোনা ছড়ানোর শঙ্কা

হবিগঞ্জের নবীগঞ্জে ফুটবল খেলা দেখতে মানুষের ঢল।

মহামারি করোনার কবল থেকে দেশবাসীকে রক্ষা করতে সরকার যখন সারাদেশে সর্বাত্মক লকডাউনের ঘোষণা দিয়েছে, ঠিক তখনই শুক্রবার (২৫ জুন) বিকেলে হবিগঞ্জের নবীগঞ্জের সীমান্তবর্তী বানিয়াচং উপজেলার গুনই মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা দেখতে অর্ধ লক্ষাধিক মানুষের ঢল নেমেছে।

করোনার ঝুঁকি নিয়ে এমন বিশাল আয়োজনে আতঙ্কিত স্থানীয় সচেতন মানুষজন। তারা বলছেন, এ ঘটনা হবিগঞ্জ জেলায় করোনা সংক্রমণের ক্ষেত্রে বিপজ্জনক হয়ে দেখা দিতে পারে। বিশেষজ্ঞদের মতে, এ বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের পক্ষ থেকে নিরুৎসাহিত করা জরুরি ছিল। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোনো ভূমিকা পালন করা হয়নি।

জানা গেছে, বানিয়াচং উপজেলার গুনই গ্রামবাসীর উদ্যোগে গ্রামের মাঠে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। শুক্রবার ছিল ওই টুর্নামেন্টের ফাইনাল খেলা। উক্ত খেলায় অংশ নেয় নবীগঞ্জ ফুটবল একাদশ ও গুনই গ্রাম ফুটবল একাদশ। মাঠে স্থানীয় সংসদ সদস্যসহ অনেক দায়িত্বশীল জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। খেলা উপভোগ করার জন্য অর্ধ লক্ষাধিক মানুষের ঢল নামে। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে উক্ত ফুটবল খেলা অনুষ্ঠিত হওয়ায় ব্যাপক হারে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে নবীগঞ্জ, বানিয়াচং ও সদর উপজেলায়।

মহামারি করোনার ঝুঁকিপূর্ণ জেলাগুলোর মধ্যে হবিগঞ্জ জেলাও রয়েছে। করোনার কারণে সারাদেশ ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে। সোমবার থেকে সীমিত পরিসরে লকডাউন শুরু হতে যাছে। এমন পরিস্থিতিতে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার গুনই গ্রামে ফুটবল টুর্নামেন্টে মাস্কবিহীন ছিলেন বেশির ভাগ দর্শক। মাঠ ছাড়িয়ে দর্শকরা সেতু, আশপাশের বাড়িঘর এমনকি গাছে উঠে পর্যন্ত খেলা উপভোগ করেছেন। খেলায় এতো মানুষের উপস্থিতির মূল কারণ ছিল উভয়পক্ষে নাইজেরিয়ান খেলোয়াড়ের ছড়াছড়ি। রাস্তায় ছিল ছোট-বড় গাড়ির দীর্ঘ সারি। এতে যানজটের কবলে পড়তে হয়েছে স্থানীয় লোকজনকে।

শুক্রবার জুমার নামাজ শেষ হতে না হতেই দর্শকরা মাঠে আসতে শুরু করেন। খেলা শুরুর অনেক আগেই মাঠে হাজার হাজার মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। খেলায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে কয়েকজন ছাড়া অন্যান্য অতিথিদের অনেকেই ছিলেন মাস্কবিহীন। এ অবস্থায় করোনার শঙ্কা সঙ্গে নিয়েই বাড়ি ফিরেছেন দর্শকরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App