×

জাতীয়

খালেদার জন্য বিএনপির উদ্যোগ সচল রয়েছে: মির্জা ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২১, ০৩:৫৪ পিএম

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে দলীয় উদ্যোগ সচল রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (২৭ জুন) দুপুরে গুলশানে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই বিষয়টা (দলের উদ্যোগ) অন আছে। এই বিষয়ে অগ্রগতি হলে আমরা অবশ্যই আপনাদের জানাব। খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানিয়ে তিনি বলেন, শি ইজ ফিলিং বেটার। প্রত্যেক দিন উনার চেকআপ হয়। টিম অব ডক্টরস আছেন, যারা চেকআপ করেন।

সরকারের লকডাউন তামাশায় পরিণত হয়েছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেছেন, মানুষ জেগে উঠলে আওয়ামী লীগ পালানোর পথও খুঁজে পাবে না। বিএনপির ভবিষ্যৎ অন্ধকার-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের জবাব দিতে গিয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপির ভবিষ্যৎ নিয়ে তারা এত উদ্বিগ্ন কেন?

বিএনপি মহাসচিব বলেন, করোনা ভ্যাকসিন সংগ্রহের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্য প্রমাণ করেছে যে সরকারের মন্ত্রণালয়গুলোর মধ্যে কোনো সমন্বয় নেই। এ সরকারের অবিলম্বে পদত্যাগ করে একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন। অন্যথায় বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, ভারতে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট ভয়াবহ আকার ধারণ করেছিল, কিন্তু তারা দ্রুত ব্যবস্থা নেয়ার কারণে তা এখন ৩০ শতাংশে নেমে এসেছে। প্রত্যেক দেশ সবোচ্চ গুরুত্ব দিয়ে করোনা সমস্যা সমাধান করার চেষ্টা করছে। আর আমাদের সরকার কিভাবে দুই পয়সা ইনকাম হবে সেই চিন্তা গোটা জাতিকে আজ চরম বিপদের দিকে ঠেলে দিচ্ছে।

ফখখল বলেন, ইতোমধ্যে সরকার সাত দিনের জন্য পুনরায় লকডাউন ঘোষণা করেছে। যা এখন তামাশায় পরিণত হয়েছে। সরকারের অযোগ্যতা এবং জবাবদিহিতা না থাকার কারণে লকডাউন সম্পূর্ণ অকার্যকর হয়ে পড়েছে। গরিব সাধারণ মানুষ, দিন আনে দিন খায় শ্রেণির মানুষের খাদ্যের ব্যাবস্থা না করে, অপ্রাতিষ্ঠানিক সেক্টরের শ্রমিক ও কর্মরত ব্যক্তিদের নগদ টাকা ট্রান্সফারের ব্যাবস্থা না করে লকডাউন কখনই কার্যকর হতে পারে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App