×

ফুটবল

ওয়েলসকে গোল বন্যায় ভাসিয়ে শেষ আটে ডেনমার্ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২১, ১২:৩১ এএম

ওয়েলসকে গোল বন্যায় ভাসিয়ে শেষ আটে ডেনমার্ক

দলের হয়ে চতুর্থ গোল করা মার্টিন ব্রাথওয়েটকে ঘিরে উল্লাসে মাতেন তার সতীর্থরা

উয়েফা ইউরোর রাউন্ড ষোলর প্রথম ম্যাচে ওয়েলসের বিপক্ষে ৪-০ গোলের ব্যবধানে জয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ডেনমার্ক। ২০০৪ সালের পর প্রথমবারের মতো রাউন্ড ষোলতে জায়গা করে নেয়া ড্যানিশরা।

শনিবার (২৬ জুন) গুরুত্বপূর্ণ ম্যাচে ওয়েলসকে উড়িয়ে কোয়ার্টারেও জায়গা করে নিয়েছে ডেনমার্ক। অথচ এই ডেনমার্ক গ্রপ পর্বে তিনটি ম্যাচের মধ্যে দুটিতেই হেরেছিল। শেষ ম্যাচে রাশিয়ার বিপক্ষে জয়ের মাধ্যমে কোনমতে রাউন্ড ষোলতে এসেছিল।

অপরদিকে গ্রুপ পর্বে এক ম্যাচে হারা ওয়েলস ড্যানিশদের বিপক্ষে হারল বড় ব্যবধানে। গ্রুপ পর্বে তিন ম্যাচ খেলে তারা মাত্র দুটি গোল হজম করেছিল। এখন রাউন্ড ষোলর একটি ম্যাচেই চারটি গোল হজম করতে হল তাদের।

ডেনমার্ককে ম্যাচের ২৭ মিনিটের সময় প্রথম গোল করে এগিয়ে নেন গোলবার্গ, এরপর ৪৮ মিনিটের সময় তিনিই দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন। দুটো গোল হজম করার পর একটি গোল শোধ করার চেস্টা করে ওয়েলস। কিন্তু ড্যানিশদের রক্ষণভাগের দৃঢ়তায় আক্রমণেই যেতে পারেনি গ্যারেথ বেলরা। উল্টো ম্যাচের ৮৮ মিনিটের সময় মাহেলে একার প্রচেস্টায় গোল করে ব্যবধান আরো বাড়ান।

অতিরিক্ত সময়ে মার্টিন ব্রাথওয়েট এক হালি গোল পূর্ণ করেন। যদিও প্রথমে তার গোলটি অফসাইডের কারনে বাতিল করা হয়। পরবর্তীতে ভিএআরে পরীক্ষা করে গোলের বাঁশি বাজান রেফারি। ম্যাচটিতে ওয়েলসের রক্ষণভাগের খেলোয়াড়দের দুর্বলতা চরমভাবে দেখা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App