×

জাতীয়

অসাম্প্রদায়িক শোষণমুক্ত দেশ গড়তে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ: স্পিকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২১, ০৬:১৬ পিএম

অসাম্প্রদায়িক শোষণমুক্ত দেশ গড়তে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ: স্পিকার

রবিবার রাজধানীতে আজকের পত্রিকার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, স্বাধীনতার চেতনা ও মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে অসাম্প্রদায়িক শোষণমুক্ত বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তথ্য প্রবাহ ও প্রযুক্তির এক সুবর্ণ সময় অতিক্রম করছে বাংলাদেশ। আজকের ডিজিটাল বাংলাদেশের পরিপূর্ণ বাস্তবায়নের মধ্য দিয়ে করোনা মহামারিকালেও প্রযুক্তির সাহায্যে একে অপরের সঙ্গে সকলে যুক্ত থাকতে পারছে। বাংলাদেশের বর্তমান প্রেক্ষিতে পত্রিকা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া অবাধ সংবাদ প্রচার করছে। আজকের পত্রিকার যাত্রা সাহসী একটি পদক্ষেপ।

রবিবার (২৭ জুন) রাজধানীতে আজকের পত্রিকার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। এসময় স্পিকার পত্রিকাটির শুভ উদ্বোধন করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল হিসেবে দেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তলাবিহীন ঝুড়ি থেকে উন্নত দেশের দিকে আমাদের যে অগ্রগতি তা আজকের পত্রিকার মধ্য দিয়ে ফুটে উঠবে এবং গণমানুষের কথা তাদের মুখপাত্র হয়ে আজকের পত্রিকায় প্রকাশিত হবে।

তিনি বলেন, বিশ্বের আনাচে কানাচের বিভিন্ন খবর একত্রিত করে চলমান ঘটনাবলী উপস্থাপনের মাধ্যমে সকলকে অবগত করে গণমাধ্যম। বর্তমানে সামাজিক মাধ্যমের যে ব্যাপক প্রসার, তার মধ্য দিয়েও অনেক ধরণের ইস্যু চ্যালেঞ্জ হিসেবে নতুনভাবে আর্বিভূত হচ্ছে। এক্ষেত্রে, আজকের পত্রিকা বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীল সাংবাদিকতার মধ্য দিয়ে জনগণকে সঠিক সিদ্ধান্ত নিতে কার্যকরভাবে সহায়তা করবে।

আজকের পত্রিকার সম্পাদক ড. মো. গোলাম রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App