×

সারাদেশ

রাজশাহী মেডিকেলে করোনায় একদিনে ১৭ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২১, ০৯:০২ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ ১৭ জন মারা গেছেন। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার (২৬ জুন) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে নতুন করে মারা গেছেন এ ১৭ জন। একদিনে এটিই দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। এ নিয়ে ২৬ দিনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯৪ জনে।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত এ ১৭ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ৮ জন। আর বাকি ৯ জন মারা গেছেন উপসর্গ নিয়ে। মৃতদের মধ্যে রাজশাহীরই ৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ এবং নাটোর ও নওগাঁর দুইজন করে চারজন। গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৫২ জন এবং ছাড় পেয়েছেন ৩৪ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৩১। এদের মধ্যে ১৮৮ জন করোনা আক্রান্ত রোগী।

তথ্যমতে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে জুন মাসের এ ২৬ দিনের মধ্যে গত বৃহস্পতিবার (২৪ জুন) সর্বোচ্চ সংখ্যক ১৮ জনের মৃত্যু হয়। এছাড়া গত ৪ জুন এবং ২৩ জুন তৃতীয় সর্বোচ্চ ১৬ জন করে মারা যান। আর গত ১২ জুন সর্বনিম্ন ৪ জনের মৃত্যু হয়। কিন্তু সর্বশেষ ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ ১৭ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে মোট বেড সংখ্যা ৩৫৭।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, আগেরদিন ১৪ জন মারা গেলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। কমেনি পজিটিভ রোগীর সংখ্যা। ফলে বৃদ্ধি করা হচ্ছে চিকিৎসার পরিধি। বেড সংখ্যা বর্তমানে ৩৫৭ টি। তবে এ সংখ্যা আরও বৃদ্ধির প্রক্রিয়া চলমান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে মৃত্যুর হার অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে জানিয়ে শামীম বলেন, এর আগে চলতি বছরের জানুয়ারিতে ২৯ জন, ফেব্রুয়ারিতে ১৭, মার্চে ৩১, এপ্রিলে ৭৯ ও মে মাসে ১২৪ জনের মৃত্যু হয়। আর গত বছরে সর্বোচ্চ মৃত্যু ছিল অগাস্ট মাসে ২৬ জন। গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২ জন। এর মধ্যে রাজশাহীর ৩১ জন, চাঁপাইনবাবগঞ্জের আট, নাটোরের ছয়, নওগাঁর তিন ও পাবনার চারজন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৪ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App