×

সারাদেশ

একদিনে পানিতে ডুবে পাঁচ শিশুর মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২১, ০৯:২৯ পিএম

সারাদেশে একদিনে পানিতে ডুবে পাঁচ শিশুর মৃত্যু হয়েছে। কক্সবাজারের টেকনাফে দুই শিশু, চকরিয়ায় এক শিশু, পাবনার চাটমোহরে এক শিশু ও গাইবান্ধার পলাশবাড়ীতে এক শিশু পানিতে ডুবে মারা গেছে। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত তুলে ধরা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধি: টেকনাফের হ্নীলা রঙিখালীতে পানিতে ডুবে দুই বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার (২৬ জুন) দুপুরে রঙিখালী লামারপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত দুই বোন স্থানীয় নুর কবিরের মেয়ে কমলা (৬) ও জান্নাত আরা (৪)। কমলা রঙিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুর দুইটার দিকে দুই বোন মিলে লামারপাড়া হোছন আহমদের মাটি বিক্রি করা বড় গর্তে ডুবে তাদের মৃত্যু হয়।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন,পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু অত্যন্ত দুঃখজনক।

স্থানীয় ঠান্ডা মিয়া জানান, পানিতে ডুবে মৃত্যু হওয়া দুই শিশু হোছন আহমদ নামে এক ব্যক্তির জমির গর্তে পড়ে মারা গেছে। সেই গর্তের মাটি ব্রিক ফিল্ডে বিক্রি করেছে। গর্ত করে মাটি বিক্রির কথা আমরা ৯৯৯ নাম্বারেও কল করে বলেছি। তবুও প্রতিকার পাইনি।

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় বাড়ির পুকুরের পানিতে ডুবে আনাস মোহাম্মদ (৪) নামের এক শিশু মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের গান্ধীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ওই শিশু একই এলাকার মাওলানা বেলাল উদ্দিনের পুত্র।

ঢেমুশিয়া ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু জানিয়েছেন, পরিবারের সদস্যদের অজান্তে পুকুরে নামে আনাস মোহাম্মদ। মা-বাবা বাড়িতে তাকে খোঁজে না পেয়ে হঠাৎ দেখতে পান পুকুরের পানিতে ডুবে আছে। আনাসকে পুকুর থেকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে ম্যাক্স হাসপাতাল ও মা-শিশু জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুপুর ১টার দিকে মৃত ঘোষণা করেন।

শিশু আনাস মোহাম্মদ স্থানীয় গান্ধীপাড়া রহমানিয়া মাদরাসায় শিশু শ্রেণি ছাত্র। তার বাবা মাওলানা বেলাল উদ্দিন চট্টগ্রামে একটি মাদরাসায় চাকরি করেন।

চাটমোহর (পাবনা) প্রতিনিধি: পাবনার চাটমোহরে খালের পানিতে ডুবে মাসুম হোসেন নামের দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। শিশু মাসুমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পার্শ্বডাঙ্গা ইউপি চেয়ারম্যান মো.আজাহার আলী।

মৃত মাসুম উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বনগ্রাম চকপাড়া গ্রামের আবু বকরের ছেলে।

এলাকাবাসী জানান, শিশু মাসুম সবার অগোচরে বাড়িরে পাশের খালের পানিতে পড়ে যায়। খোঁজাখুজির এক পর্যায়ে খালের পানি থেকে তার মৃতদেহ উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের খোদ্দ টেংরা গ্রামে শনিবার দুপুরে করতোয়া নদীতে গোসল করতে নেমে সৌমিক মন্ডল (১৩) নামে ৬ষ্ঠ শ্রেণির স্কুল ছাত্র মারা গেছে। সৌমিক মন্ডল পলাশবাড়ী পৌরসভার ব্যবসায়ী হারুন অর রশিদের ছেলে।

স্থানীয় লোকজন জানায়, দুপুরে করতোয়া নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয় সৌমিক। এ খবর শুনে স্থানীয় লোকজন ও স্বজনরা খোঁজাখুঁজি করার এক পর্যায়ে নিখোঁজের চার ঘন্টা পর সৌমিকের লাশ উদ্ধার করে। সৌমিক স্থানীয় একটি বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App