×

জাতীয়

লকডাউন বাস্তবায়নে পুলিশ-বিজিবির সঙ্গে মাঠে থাকছে সেনাবাহিনীও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২১, ১০:৪৫ পিএম

লকডাউন বাস্তবায়নে পুলিশ-বিজিবির সঙ্গে মাঠে থাকছে সেনাবাহিনীও

ফাইল ছবি

করোনা মোকাবিলায় সোমবার সকাল ছয়টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সারাদেশে কঠোর লকডাউন জারি থাকবে। এ সময় লকডাউন কার্যকর করতে মাঠে থাকবে পুলিশ-বিজিবি। সেই সঙ্গে মাঠে থাকতে পারে সেনাবাহিনীও।

শুক্রবার (২৫ জুন) রাতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন।

প্রতিমন্ত্রী বলেছেন, কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশের পাশাপাশি মাঠে থাকবে বিজিবি। সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী আরও জানান, সেনাবাহিনীও মাঠে থাকতে পারে।

ফরহাদ হোসেন বলেন, আপাতত এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন কার্যকর করা হচ্ছে। পরে পরিস্থিতি পর্যবেক্ষণ করে এটা বাড়ানো হতে পারে। সংবাদিকের অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, বাংলাদেশ সচিবালয়ে জরুরি পরিষেবার আওতায় নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীরা অফিস করবেন। অন্যরা অফিস করবেন না।

তিনি আরও জানান, বর্তমানে জাতীয় সংসদে বাজেট অধিবেশন চলছে। এর সঙ্গে সংশ্লিষ্ট জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের জন্য এই লকডাউন শিথিল থাকবে। এর আগে সরকারের এক তথ্য বিবরণীতে আগামী সোমবার ভোর ৬ টা থেকে সারাদেশে কঠোর লকডাউনের কথা জানানো হয়।

গত বছর করোনা ঠেকাতে গত ২৬ মার্চ থেকে শুরু হওয়া লকডাউন বাস্তবায়ন করার জন্য সেনাবাহিনীকে নামানো হয়েছিলো। তখন সেনাবাহিনীকে মাঠে নামানোর মূল উদ্দেশ্য হলো বিদেশ থেকে আসা কোনো ব্যক্তি যাতে কোয়ারান্টিন এড়াতে না পারেন তা নিশ্চিত করা। সেই সময়ে দেশের ৬৪ জেলার ৬২ জেলায় সেনাবাহিনী কাজ করেছে। আর দুইটি জেলায় কাজ করছে নৌবাহিনী। তবে সেনাবাহিনীর সাথে আরও চার জেলায় নৌবাহিনীও কাজ করে। সারাদেশে সব মিলিয়ে মোট ৫২৫টি দল কাজ করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App