×

খেলা

রোনালদো-এমবাপ্পের হাসির রহস্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২১, ১০:১৯ পিএম

রোনালদো-এমবাপ্পের হাসির রহস্য

ম্যাচ শেষে টানেলের মধ্যে হাসিতে মেতে উঠেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে ও পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো।

ইউরোতে গ্রুপ পর্বের ম্যাচ শেষে ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে ও পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদোকে দেখা গেছে এক সঙ্গে হাসছেন। তাদের সেই হাসিমাখা ছবি এখন নেট দুনিয়ায় ভাইরাল। তারা কি কথা বলে এমনভাবে হেসেছেন এখন সেটিই রহস্য। তবে দুজন যে মজার কথা বলেছেন এ নিয়ে কোনো সন্দেহ নেই।

ফুটবল ডেইলি গোল নামে ক্রীড়াবিষয়ক একটি সংবাদমাধ্যম জানিয়েছে এমবাপ্পে রোনালদোর কাছে জিজ্ঞেস করেন তিনি আগামী মৌসুমে কোথায় খেলবেন? জবাবে রোনালদো তাকে বলেন, আগামী মৌসুমে আমি তোমার সতীর্থ হচ্ছি। রোনালদো এ কথা বলার পর দুজন মিলে হাসেন। রোনালদো এ কথাটি এমবাপ্পের সঙ্গে ঠাট্টা করেই বলেছেন।

তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, এমবাপ্পের বর্তমান ক্লাব পিএসজিতে যোগ দেয়ার ক্ষেত্রে কথাবার্তা চালাচ্ছে রোনালদোর এজেন্ট। সংবাদমাধ্যমটি জানিয়েছে রোনালদোর এজেন্ট গোপনে কয়েকদিন আগে ফ্রান্সে গিয়েছিলেন বিষয়টি নিয়ে কথা বলার জন্য।

রোনালদো নতুন মৌসুমে আর জুভেন্টাসের হয়ে খেলবেন না এটি অনেকটা নিশ্চিত। তার এজেন্ট জুভেন্টাসের কর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে বসবেন। যদিও জুভেন্টাস চায় না তাকে ছাড়তে। তবে রোনালদো যদি চলে যান এতেও খুব বেশি অখুশি হবে না তারা। কারণ রোনালদোকে প্রতি বছর ৬০ মিলিয়ন ইউরো দিতে হয় তাদের। রোনালদোকে মূলত জুভেন্টাস এনেছিল তাদেরকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এনে দেয়ার জন্য। কিন্তু রোনালদো তা পারেননি। আবার তিনি দলে থাকা সত্ত্বেও জুভেন্টাস এবার সিরি আর শিরোপা জয় করতে পারেনি।

রোনালদো জুভেন্টাস ছাড়ার পর আবার রিয়াল মাদ্রিদে যোগ দেবেন এমন কথাও শোনা গিয়েছিল প্রথমে। কিন্তু পরবর্তীতে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে অফিসিয়ালি জানানো হয় তারা রোনালদোর প্রতি আর আগ্রহী নয়। এরপর রোনালদোর নতুন ঠিকানা হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজির নামই শোনা যাচ্ছিল।

এদিকে রোনালদোর বয়স প্রায় ৩৬ হয়ে গেলেও এখনো তার খেলায় বয়সের কোনো ছাপ পরেনি। ইউরোতে ফ্রান্সের বিপক্ষে বাঁচামরার ম্যাচে পেনাল্টি থেকে জোড়া গোল করেন রোনালদো। এর মাধ্যমে নিজ দলকে যেমন কোয়ার্টার ফাইনালে তুলে দেন, তেমনই আবার ইতিহাসের পাতায় ঠাঁই করে নেন। ওই জোড়া গোলের মাধ্যমে পর্তুগালের জার্সিতে তিনি ১০৯টি গোল করেন। ইরানের আলী দাঈ এতদিন ১০৯টি গোল করে একাই সর্বোচ্চ গোলদাতা ছিলেন। এখন রোনালদো তার রেকর্ডে ভাগ বসিয়েছেন।

নিজের সর্বোচ্চ গোলের রেকর্ড ছোঁয়ার পর রোনালদোকে শুভেচ্ছা জানিয়েছেন আলী দাঈ। নিজের ইনস্টাগ্রামে তিনি লেখেন, ‘রোনালদোকে শুভেচ্ছো, যে ছেলেদের ফুটবলের গোল রেকর্ড ভাঙতে আর মাত্র একটি গোল দূরে রয়েছে। আমি নিজে সম্মানিত, এমন একটি রেকর্ড রোনালদোর দখলে যাবে। সত্যিকারের চ্যাম্পিয়ন ও মানবতাবাদী যে বিশ্বের অগণিত মানুষের অনুপ্রেরণা দেয়।’ আলীর ইনস্টাগ্রামে এই পোস্টের পর রোনালদোও তাকে ধন্যবাদ জানান। রোনালদো আলী দাঈকে জবাবে বলেন, ‘সত্যিকারের চ্যাম্পিয়ন সারাজীবনই চ্যাম্পিয়ন থাকে। আমি অনেক সম্মানিত আপনার মতো এমন একজন ব্যক্তির কাছ থেকে এমন কথা শুনে।’

তবে রেকর্ড গড়ার দিন রোনালদোর আবার অন্যরকম অভিজ্ঞতাও হয়েছে। তিনি যখন নিজের দ্বিতীয় পেনাল্টি গোলটি করে দর্শকদের কাছে দৌড়ে যান তখন দর্শকরা গ্যালারি থেকে তাকে লক্ষ্য করে কাপ ছুড়ে মারেন। আবার ম্যাচ শেষে রোনালদো যখন কোয়ার্টার ফাইনালে যাওয়ার ব্যাপারটি উদযাপন করছিলেন তখন তাকে লক্ষ্য করে গ্যালারি থেকে মারা হয় কোকাকোলার বোতল। আবার মাঠে উপস্থিত এক দর্শক তার কাছে দৌড়ে আসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App