×

পুরনো খবর

জাল স্ট্যাম্প তৈরির মূলহোতাসহ ৪ জন রিমান্ডে (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২১, ০৭:৩৯ পিএম

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল দক্ষিণপাড়ায় বিশেষ অভিযানে ২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেপ্তার চক্রটির মূলহোতাসহ ৪ জনকে রিমান্ডে নিতে নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার (২৫ জুন) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মঈনুল ইসলামের আদালত প্রত্যেককে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে এদিন আসামিদের ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য প্রত্যেককে ১০ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মতিঝিল থানার তদন্ত কর্মকর্তা। পরে শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- জাল স্টাম্প তৈরির মূলহোতা আবু ইউসুফ ওরফে পারভেজ ওরফে রানা, আতিয়ার রহমান সবুজ, নাসির উদ্দিন ও নুরুল ইসলাম ওরফে সোহেল।

এর আগে গত বৃহস্পতিবার (২৪ জুন) ভোরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে। এসময় তাদের জাল স্ট্যাম্প তৈরির ছাপাখানা থেকে ২০ কোটি ২ লাখ ২৪ হাজার টাকার সমপরিমাণ মূল্যের ১৩ লাখ ৪০ হাজার জাল রেভিনিউ স্ট্যাম্প, ১ লাখ ৯৪ হাজার ৮০০ টাকা মূল্যের ১৯ হাজার ৪৮০টি জাল কোর্ট ফি এবং জাল রেভিনিউ স্ট্যাম্প বিক্রির নগদ ৩ কোটি ৬০ লাখ টাকা উদ্ধার করা হয়। এছাড়া বিভিন্ন ব্যাংকের ১ কোটি ৫ লাখ ৪০ হাজার টাকার ১৮টি চেকের পাতা, ১১৪ গ্রাম স্বর্ণালঙ্কার, ডাক বিভাগ ও বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের সিল ও বিভিন্ন উপকরণ জব্দ করা হয়।

https://www.youtube.com/watch?v=Uw0dmtJQpNQ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App