×

সারাদেশ

করোনা না কমায় সাতক্ষীরায় লকডাউন এক সপ্তাহ বাড়ল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২১, ০৭:২০ পিএম

করোনা না কমায় সাতক্ষীরায় লকডাউন এক সপ্তাহ বাড়ল

সাতক্ষীরায় নতুন করে লকডাউন বাড়ল। মসিউর রহমান ফিরোজ

করোনা সংক্রমণের হার না কমায় সাতক্ষীরায় বিশেষ লকডাউনের মেয়াদ আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) বিকেল সাড়ে চারটায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। চতুর্থ দফায় এ লকডাউন চলবে ২ জুলাই মধ্যরাত পর্যন্ত।

নবাগত জেলা প্রশাসক হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় অংশ নেন সাতক্ষীরা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আল মাহদুদসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ।

সাতক্ষীরায় নতুন করে আরও ৬৭ জন রোগীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার ৩৭ শতাংশ হলেও করোনায় কারো মৃত্যু হয়নি। তবে এই সময়ের মধ্যে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ৯ জন। এদিকে করোনা পজিটিভ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২৩ জন এবং শহরের কয়েকটি বেসরকারি হাসপাতালে আরও ১৯ জনসহ ৪২ জন চিকিৎসাধীন রয়েছেন।

করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে মোট ৩৯০ জন সরকারি ও বেসরকারি হাসপাতাল এবং প্রাতিষ্ঠানিক ও পারিবারিক কোয়ারেন্টিনে চিকিৎসাধীন আছেন। সাতক্ষীরা সিভিল সার্জন অফিস সূত্রে এই তথ্য জানা গেছে।

গত ৫ জুন শুরু হওয়া লকডাউনের তৃতীয় সপ্তাহ শেষ হচ্ছে শুক্রবার রাতে।

সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত বলেন, করোনা সংক্রমণের হার হ্রাস না পাওয়া পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে। জনসচেতনতা কম থাকায় মানুষ লকডাউন লঙ্ঘন করছে।

তবে আইনশৃংখলা বাহিনী জেলার ৭টি উপজেলায় জনসমাগম ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এজন্য পুলিশ বিভিন্ন সড়কে বসিয়েছে ব্যারিকেড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App