×

প্রবাস

লং আইল্যান্ড চেম্বারের পরিচালক হলেন চাঁদপুরের বাদল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২১, ১০:১১ পিএম

লং আইল্যান্ড চেম্বারের পরিচালক হলেন চাঁদপুরের বাদল

লং আইল্যান্ডে কপেইগ চেম্বার অব কমার্সের অন্যান্য সদস্যের সঙ্গে আকতার হোসেন বাদল।

মূলধারায় বাংলাদেশিদের উত্থানের ক্ষেত্রে আকতার হোসেন বাদল তথা মৌ হোসেনের নাম অনেক আগেই জানা গেছে। সেই বাদল এবার যুক্ত হলেন শ্বেতাঙ্গ অধ্যুষিত এলাকার চেম্বার অব কমার্সের পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে।

নিউইয়র্ক স্টেটের লং আইল্যান্ডে কপেইগ চেম্বার অব কমার্সের পাঁচ পরিচালকের একজন হিসেবে ২২ জুন শপথ নেন তিনি । এ সময় উপস্থিত সকলে অবাক বিস্ময়ে অভিবাদন জানিয়েছেন চাঁদপুরের সন্তান বাদলকে।

গত ৪ বছরে লং আইল্যান্ডে তিনটি ব্যবসার মালিকানা ক্রয় করেছেন আকতার হোসেন বাদল। সেই সুবাদে এলাকাবাসীকেও আপন করে নিয়েছেন। আচার-আচরণে হিসপ্যানিক এবং শ্বেতাঙ্গরাও তাকে আপন ভাবতে শুরু করেছেন বলেই চেম্বার অব কমার্সের গুরুত্বপূর্ণ দায়িত্বে অধিষ্ঠিত হতে পারলেন বলে মনে করা হচ্ছে।

বাদল স্টুডেন্ট ভিসায় তিন দশক আগে যুক্তরাষ্ট্রে যাওয়ার পর লেখাপড়া সম্পন্ন করে ব্রঙ্কসের একটি জুতার দোকানে কাজ নিয়েছিলেন। সেই কাজের মাধ্যমে স্থানীয় এক জনপ্রতিনিধির সঙ্গে সম্পর্ক গড়ে উঠে। সে সুবাধে কন্সট্রাকশন কন্ট্রাক্টর হিসেবে কাজ শুরু করেন।

গত দেড় দশকে কাজ-ব্যবসার ফাঁকে বাংলাদেশের কল্যাণের পরিপূরক বিভিন্ন সাংগঠনিক তৎপরতা চালিয়েছেন কংগ্রেসে ও স্থানীয় প্রশাসনে। এখনও সে ধারা অব্যাহত রেখেছেন।

কপেইগ চেম্বার অব কমার্সের নির্বাহী কমিটির সদস্য ৩৫। তবে পাঁচ পরিচালকের দায়িত্ব সবচেয়ে বেশি। এই সংস্থাটি প্রতিষ্ঠিত হয়েছে এলাকার ব্যবসায়ী এবং নাগরিকদের মধ্যকার সম্প্রীতির বন্ধন সুসংহত করে পারস্পরিক সহায়তায় সকলের অর্থনৈতিক সমৃদ্ধির জন্যে কাজ করার সংকল্পে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App