×

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে বিজেপি ছেড়ে কেন তৃণমূলে যাচ্ছে কর্মীরা, জানালেন সভাপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০২১, ০৮:৫৫ এএম

পশ্চিমবঙ্গে বিজেপি ছেড়ে কেন তৃণমূলে যাচ্ছে কর্মীরা, জানালেন সভাপতি

দিলীপ ঘোষ। ফাইল ছবি

বিধানসভা ভোটের পর থেকে ভাঙন শুরু হয় রাজ্য বিজেপিতে। গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে যোগ দেন অনেক নেতা-কর্মী। এর পিছনে শাসকদল তৃণমূলের পাশাপাশি রাজ্য সরকারের ‘সন্ত্রাস’কেই দায়ী করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পাশাপাশি কর্মীদের নিরাপত্তা দিতে যে তাঁর দল ব্যর্থ সে দাবিও করেছেন তিনি।

ভোট-পরবর্তী হিংসার কারণে দলীয় কর্মীদের উপর অত্যাচারের অভিযোগ আগেই তুলেছিল বিজেপি। এ নিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলাও দায়ের হয়। কর্মীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে বিজেপি, তাই অনেকে দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বলে ব্যাখ্যা দিলীপের। তবে তার জন্য সরকারের দিকে আঙুল তোলেন তিনি।

দিলীপ বলেন, সরকার যদি অত্যাচার করে মানুষ কোথায় যাবে? কর্মীদের বাড়িঘর, দোকানপাট লুঠ হচ্ছে। তারই পরিনাম হিসাবে অনেকে দল ছাড়তে বাধ্য হচ্ছেন। তাঁরা আমাদের বলেকয়েই দল ছাড়ছে। আমরা তো জোর করতে পারি না। কারণ আমরাও নিরাপত্তা দিতে পারছি না।

বিজেপি ছাড়ার পিছনে পরোক্ষে নিজেদের ব্যর্থতাকেই দায়ী করেন দিলীপ। ভোটের আগে যাঁরা বিজেপি-তে এসেছিলেন, এখন তাঁরাই দলবদল করছেন বলে দাবি মেদিনীপুরের সাংসদ দিলীপের। তাঁর মতে, বিজেপির পুরনো কর্মীরা দল ছাড়েননি।

দিলীপের বক্তব্যে বলেন, আমরা আমাদের জয় নিশ্চিত করতে পারিনি। তাতে অনেকে কর্মী হয়তো হতাশ হয়েছেন। কিন্তু পুরনো কর্মীরা এখন দলবদলের কথা বলছেন না। কিছু ব্যক্তির স্বার্থ পূরণ হয়নি বলেই তাঁরা অন্য দলে চলে গিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App