×

সারাদেশ

চালকের যোগসাজশে ১৬ লাখ টাকা ছিনতাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০২১, ১০:০৬ পিএম

চালকের যোগসাজশে ১৬ লাখ টাকা ছিনতাই

আটককৃত হাবিবুর রহমান ও সাইফুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ব্যাংক এশিয়ার একটি এজেন্ট ব্যাংকের ছিনতাই হওয়া টাকাসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিশ্বস্ত মোটরসাইকেল চালকের সহযোগিতায় একটি চক্র এ ঘটনাটি ঘটায়। ঘটনার তিনদিনের মধ্যে পুলিশ ওই টাকা উদ্ধার করে দুজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার নবীনগর উপজেলার নারুই নোয়াগাঁও গ্রামের জিয়াউর রহমানের ছেলে হাবিবুর রহমান ও একই এলাকার নজরুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম। তারা আদালত ও পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ঘটনায় জড়িত ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কলেজ পাড়ার জুম্মানসহ আরো কয়েকজনকে খুঁজছে পুলিশ।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, নবীনগরের নোয়গাঁও এলাকার ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিয়ের টাকা লেনদেনের জন্য প্রতিনিয়তই ব্রাহ্মণবাড়িয়া আসেন ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং-এর কর্মকর্তা এনামুল হক। এ কাজে তিনি স্থানীয় বিশ্বস্ত ভাড়ায় মোটরসাইকেল চালক হাবিবুর রহমানকে নিয়ে আসেন। এরই মধ্যে হাবিবুর রহমান টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করেন। তিনি সাইফুল ইসলাম নামে এক যুবকের সঙ্গে এ নিয়ে পরিকল্পনা করেন। সাইফুল যোগাযোগ করেন ব্রাহ্মণবাড়িয়ার জুম্মান নামে এক যুবকের সঙ্গে।

পূর্ব পরিকল্পান অনুযায়ি গত ২০ জুন নবীনগর ফেরার পথে আখাউড়ার রুটি এলাকায় এনামুল হকের পথরোধ করে ১৬ লাখ টাকা ছিনিয়ে নেওয়া হয়। এ বিষয়ে এজেন্ট ব্যাংকিং-এর মালিক সাদেক মিয়া আখাউড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলে পুলিশ তদন্তে নামে। সন্দেহভাজন হিসেবে হাবিবুর ও সাইফুলকে আটকের পর পুলিশ বিস্তারিত জানতে পারবে বলে জানান তিনি।

তাদের দেওয়া স্বীকারোক্তি অনুসারে ২২ জুন বিকেলে নারুই পূর্বপাড়ার এলাকায় ব্রিজের নিচ থেকে ছয় লাখ ৪৫ হাজার টাকা ও বুধবার দুপুরে জুম্মানের ব্রাহ্মণবাড়িয়ার বাড়ি থেকে ছয় লাখ টাকা উদ্ধার করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App