×

জাতীয়

আজকে দেশের উন্নয়ন আওয়ামী লীগের জন্য: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুন ২০২১, ০৬:৪০ পিএম

আজকে দেশের উন্নয়ন আওয়ামী লীগের জন্য: প্রধানমন্ত্রী

বুধবার আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বিটিভি

আজকে দেশের উন্নয়ন আওয়ামী লীগের জন্য: প্রধানমন্ত্রী

অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতারা।

আজকে দেশের উন্নয়ন আওয়ামী লীগের জন্য: প্রধানমন্ত্রী

পর্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য দেখছেন আওয়ামী লীগের নেতারা।

আজকে দেশের উন্নয়ন আওয়ামী লীগের জন্য: প্রধানমন্ত্রী

বুধবার আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের কষ্ট দুঃখ আওয়ামী লীগ উপলব্ধি করেছে। আজকে বাংলাদেশের উন্নয়ন আওয়ামী লীগের জন্য। কিছু বামদল আছে কিছু দক্ষিণপন্থী দল আছে কিন্তু সত্যিকার অর্থে মানুষের জন্য যা কিছু করছে আওয়ামী লীগই করছে। তারা ক্ষমতার পেছনে ছুটে ক্ষমতার পদলেহন করে কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে জনগণের জন্য কাজ করে।

আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বুধবার (২৩ জুন) ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

[caption id="attachment_292210" align="aligncenter" width="687"] অনুষ্ঠানে ‍উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা।[/caption]

জাতির পিতার কাছ থেকে শিক্ষা নিয়ে আমরা পথ চলছি মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের আদর্শ রয়েছে আর তা হচ্ছে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। এদেশের মানুষকে সম্মানের সঙ্গে বাঁচার অধিকার দিয়েছে আওয়ামী লীগ। জাতির পিতা সংবিধান দিয়েছেন, কিভাবে দেশ চলবে সেই নির্দেশনা দিয়েছেন। জাতির পিতার দেখানো পথে জনগণের মুখে হাসি ফোটানোর লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর অদ্ভুত শক্তি ছিল সংগঠন গড়ে তোলার। সবসময় সংগঠনের গুরুত্ব দিয়েছেন। এদেশের মানুষ যা কিছু পেয়েছে সব কিছু আওয়ামী লীগ দিয়েছে।

[caption id="attachment_292211" align="aligncenter" width="687"] পর্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য দেখছেন আওয়ামী লীগের নেতারা।[/caption]

১৯৪৮ সালে ছাত্রলীগ গড়ে তুলেছেন বঙ্গবন্ধু। ১৯৪৯ সালে আওয়ামী লীগের জন্ম। ভাষা আন্দোলনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। তিনি বলেন, জনগণের সংগঠন হিসেবে দেখি, তৃণমূল মানুষের দ্বারা গঠিত সংগঠন দেখি সেটি আওয়ামী লীগ। বিএনপি ও জাতীয় পার্টি জনগণের মধ্য থেকে উঠে আসেনি ক্ষমতা দখলকারীর হাতে সৃষ্ট দল। যারা এ নিয়ে কথা বলে তাদের মনে রাখা উচিত।

প্রতিষ্ঠাবার্ষিকীতে দলীয় নেতাকর্মীসহ সবাইকে শুভেচ্ছা জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীসহ সবাইকে স্মরণ করেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা ভরে স্মরণ করেন বঙ্গবন্ধু কন্যা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App