×

জাতীয়

সাধারণ মানুষ হিসেবে নিজের প্রত্যাশিত সেবাটাই দিন: আইজিপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২১, ১০:৪০ পিএম

সাধারণ মানুষ হিসেবে নিজের প্রত্যাশিত সেবাটাই দিন: আইজিপি

পুলিশ সদরদপ্তরে শাপলা কনফারেন্স রুমে আইজিপি ড. বেনজীর আহমেদ। ছবি: ভোরের কাগজ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ পুলিশ কর্মকর্তাদের বলেছেন, আপনারা অবসর গ্রহনের পর নিজেরা সাধারণ নাগরিক হিসেবে যেমন পুলিশি সেবা পেতে চান ঠিক সে রকম সেবা এখন থেকেই মানুষকে দিন।

মঙ্গলবার (২২ জুন) বিকালে পুলিশ সদরদপ্তরে শাপলা কনফারেন্স রুমে পুলিশের ৩৬টি ইউনিটের সাথে ২০২১-২২ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ স্টাফ কলেজের রেক্টর মোহাম্মদ নাজিবুর রহমান, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম প্রমুখবক্তব্য রাখেন।

আইজিপি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি ভালো উদ্যোগ এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আধুনিক প্রশাসনিক কৌশল। তিনি এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, দেশ এবং সমাজকে অপরাধমুক্ত, শান্তিপূর্ণ এবং সুশৃংখল রাখার মাধ্যমে রুল অব ল প্রতিষ্ঠা ও অ্যাকসেস টু জাস্টিস নিশ্চিত করার জন্য কাজ করছে বাংলাদেশ পুলিশ।

উল্লেখ্য, সরকারি কর্মকান্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত এবং সময়াবদ্ধ পরিকল্পনা, যা নির্দিষ্ট অর্থ বছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে। বাংলাদেশ পুলিশ ২০১৮-১৯ অর্থ বছরের এপিএ চুক্তিতে সর্বোচ্চ নম্বর পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। ২০১৯-২০ অর্থবছরে দ্বিতীয় স্থান অর্জনের মাধ্যমে তুলনামূলকভাবে অন্যান্য দপ্তর ও সংস্থা সমূহের মধ্যে শক্তিশালী অবস্থানে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App